ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

স্বেচ্ছাসেবক লীগ নেতা খুন: পৌর আ. লীগ সভাপতি বহিষ্কার

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ২১ অক্টোবর ২০২০   আপডেট: ১২:০৩, ২১ অক্টোবর ২০২০
স্বেচ্ছাসেবক লীগ নেতা খুন: পৌর আ. লীগ সভাপতি বহিষ্কার

সৈয়দ রফিকুল ইসলাম

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২১ অক্টোবর) সকালে গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু বিধু ভূষন দাস বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার (২০ অক্টোবর) সন্ধ্যায় গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের এক জরুরি আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন আহাম্মেদ, স্থানীয় সংসদ সদস্য নাজীম উদ্দিন আহম্মেদ ও সাধারণ সম্পাদক বাবু বিধু ভূষন দাসসহ অন্যান নেতারা উপস্থিত ছিলেন।

একই সঙ্গে তার দলীয় প্রাথমিক সদস্যপদ বাতিলের সুপারিশ করে জেলা আওয়ামী লীগের সভাপতি বরাবর চিঠি দিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

এ বিষয়ে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, ‘বহিষ্কারের বিষয়টি আমি শুনেছি। এখনো কোনো চিঠি পাইনি।’

উল্লেখ‌্য, শনিবার (১৭ অক্টোবর) রাতে গৌরীপুর মধ্যবাজারে চায়ের দোকানে মাসুদুর রহমান শুভ্রর ওপর কয়েকজন সন্ত্রাসী হামলা চালায়। এসময় তারা শুভ্রকে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহ মেডিক‌্যালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার দুই দিন পর গত সোমবার (১৯ অক্টোবর) রাতে নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে মামলা দায়ের করেন। এতে পৌর আওয়ামী লীগ সভাপতি ও মেয়র সৈয়দ রফিকুল ইসলাম এবং উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদসহ ১৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৫/৬ জনকে আসামি করা হয়েছে।

এ ঘটনায় উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদসহ এ পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মিলন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়