ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

পদ্মা পারের অপেক্ষায় গোয়ালন্দে ৪ কিমি. ট্রাকের সারি

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ২১ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:৪২, ২১ অক্টোবর ২০২০
পদ্মা পারের অপেক্ষায় গোয়ালন্দে ৪ কিমি. ট্রাকের সারি

দৌলতদিয়া ঘাটে যানজট ও যানবাহনের চাপ কমাতে রাজবাড়ীর সদর উপজেলার গোয়ালন্দ মোড়ে ঢাকাগামী শতাধিক পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে। এতে ঘণ্টার পর ঘণ্টা আটকা পড়ে থেকে চালক ও সহকারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

বুধবার (২১ অক্টোবর) দুপুরে সরেজমিন দেখা যায়, রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীর দিকে আল্লাদীপুর পর্যন্ত এক পাশে ট্রাকের দীর্ঘ সারি। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলা থেকে আসা পদ্মাপারের জন্য অপেক্ষায় থাকা ঢাকামুখী ট্রাকের সারি চার কিলোমিটার লম্বা হয়েছে। 

তবে অভিযোগ রয়েছে, স্থানীয় চক্র, কর্তব্যরত ট্রাফিক পুলিশের সঙ্গে যোগসাজশ করে লাইন ভেঙে কোনো কোনো ট্রাক আগে পার হয়ে যাচ্ছে। 

যশোর থেকে আসা পণ্যবাহী ট্রাকের চালক সনজিদ বিশ্বাস ক্ষোভের সঙ্গে বলেন, সড়কে দোকান বা হোটেল না থাকায় তাদের অনেক সমস্যা হচ্ছে। প্রকৃতির কাজ সারতে কোথাও শৌচাগারের ব্যবস্থাও নেই। এই সড়কে রাতে আটকে থাকায় মাঝেমধ্যে ছিনতাইয়ের শিকার হতে হয় তাদের। 

ঝিনাইদহ থেকে আসা ট্রাকের চালক সাদ্দাম শেখ বুধবার (২১ অক্টোবর) দুপুরে বলেন, মঙ্গলবার সকালে এখানে এসেছেন। এখনও ফেরির ধারের কাছেও যেতে পারেননি। কবে ফেরি পাবেন তাও জানেন না। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে ১৮টি ফেরি চালু রয়েছে। ঘাটে যানজট বা গাড়ির চাপ কমাতে গোয়ালন্দ মোড় এলাকায় পণ্যবাহী ট্রাক আটকে রাখা হচ্ছে। 

সরোয়ার/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়