ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ময়মনসিংহে বেশি দামেই বিক্রি হচ্ছে আলু

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪১, ২১ অক্টোবর ২০২০  
ময়মনসিংহে বেশি দামেই বিক্রি হচ্ছে আলু

ময়মনসিংহে সরকার নির্ধারিত দামে আলু বিক্রি হচ্ছে না। সরকার আলুর দাম খুচরা পর্যায়ে ৩৫ টাকা বেঁধে দিলেও তা বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়। 

বিক্রেতারা বলছেন তাদের বেশি দামে কিনা তাই বেশি দামে বিক্রি করছেন। অন্যদিকে ক্রেতারা সরকার নির্ধারিত দামে আলু কিনতে না পারায় অসন্তুষ্টি জানিয়েছেন। 

ময়মনসিংহের সবচেয়ে বড় পাইকারি বাজার নগরীর মেছুয়া বাজার। বুধবার (২১ অক্টোবর) এ বাজারে খুচরা এবং পাইকারি বাজারে গিয়ে দেখা যায় অতিরিক্ত দামেই বিক্রি হচ্ছে আলু। 

ময়মনসিংহে মুন্সিগঞ্জ, বগুড়াসহ দেশের বিভিন্ন জায়গা থেকে এ বাজারে পাইকাররা আলু আনে। বাজারে আলু সরবরাহ স্বাভাবিক রয়েছে। তবে বিক্রেতারা বলছেন, বেশি দামে কিনতে হচ্ছে তাই তারাও বেশি দামে আলু বিক্রি করছেন। এ বাজারে আলু বিক্রি হচ্ছে ৪৫ টাকা থেকে ৫০ টাকা পর্যন্ত। 

আলুর আড়ৎদার মিলন মিয়া জানান, সরকার নির্ধারিত দামে আমরা আলু কিনতে পারেননি। তাই বেশি মূল্যে বিক্রি করছেন। 

শুধু মেছুয়া বাজার নয়, নগরীর অন্যান্য বাজার ও উপজেলা পর্যায় থেকে গ্রাম গঞ্জের বাজারেও আলুর দামের একই অবস্থা। 

খুচরা ও পাইকারি পর্যায়ে দামের পার্থক্য ২ থেকে ৩ টাকা। সরকার প্রথমে খুচরা পর্যায়ে দাম নির্ধারণ করে দেয় ৩০, পরে ৩৫ টাকা। কিন্তু তা মানার কোনো বালাই নেই এ বাজারে। 

বাজরে আলু কিনতে আসা ওবায়দুল হক জানান, গত কয়েক দিন থেকেই আলুর দাম বাড়তি। কিন্তু দাম কমার খবরে বাজারে আসলেও বাস্তবে সেটির প্রভাব দেখতে পাওয়া যাচ্ছে না। 

জেলা প্রশাসক মিজানুর রহমান জানান, আলুসহ নিত্য পণ্যের মূল্য নিয়ন্ত্রণে প্রতিটি বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কার্যক্রম চলছে।

মিলন/সনি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়