ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

যমুনায় ইলিশ শিকারের দায়ে ১৭ জেলের কারাদণ্ড

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৪, ২২ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:২০, ২২ অক্টোবর ২০২০
যমুনায় ইলিশ শিকারের দায়ে ১৭ জেলের কারাদণ্ড

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায়  ৯ জন ও শিবালয় উপজেলায় ৮ জেলেকে ১ বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২২ অক্টোবর)  সকালে দৌলতপুর  উপজেলায় নির্বাহী হাকিম ও সহকারী কমিশনার (ভূমি)  জুয়েল আহমেদ ও শিবালয় উপজেলায় নির্বাহী হাকিম ও সহকারী কমিশনার (ভূমি)  ফারাশিদ বিন এনাম পৃথকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ কারাদণ্ড দেন।

জুয়েল আহমেদ জানান, গতকাল (২১ অক্টোবর)  রাত থেকে ( ২২ অক্টোবর)  সকাল পর্যন্ত দৌলতপুর উপজেলার যমুনা নদীর তীরবর্তী বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৯ জেলেকে গ্রেপ্তার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের প্রত্যেককে ১ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

অভিযান পরিচালনার সময় বিভিন্ন এলাকায় ২ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করে দেওয়া হয়েছে। এছাড়া ৬ কেজি ইলিশ মাছ জব্দ করে স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।

ফারাশিদ বিন এনাম জানান, আরিচা ঘাট থেকে জাফরগঞ্জসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৮ জেলেকে গ্রেপ্তার করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার করে ১ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এ সময় ইলিশ শিকারের ২২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে ধ্বংস করা হয়েছে।

চন্দন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়