ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লঘুচাপের প্রভাবে চট্টগ্রামে টানা বর্ষণ, দুর্ভোগে নগরবাসী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ২২ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:৩১, ২২ অক্টোবর ২০২০
লঘুচাপের প্রভাবে চট্টগ্রামে টানা বর্ষণ, দুর্ভোগে নগরবাসী

সাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে বন্দরনগরী চট্টগ্রামে টানা বৃষ্টিপাত হচ্ছে। এতে নগরীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল থেকে চট্টগ্রাম নগরী এবং জেলার বিভিন্ন উপজেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এই বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া দপ্তর।

পতেঙ্গার আবহাওয়া দপ্তরের সহকারী আবহাওয়াবিদ মেঘনাথ তঞ্চঙ্গ্যা জানান, বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত চট্টগ্রামে ২৮ দশমিক ০৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।  এই বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া দপ্তরের সর্বশেষ বুলেটিনে বলা হয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন স্থানে সৃষ্ট লঘুচাপের কারণে চট্টগ্রামের উপকূলীয় এলাকায় ভারিবর্ষণ অব্যাহত রয়েছে।  আবহাওয়া বুলেটিনে চট্টগ্রামসহ দেশের সকল বন্দরসমূহে ৩ নম্বর সতর্কতা সঙ্কেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এদিকে টানা বৃষ্টিপাতের ফলে চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ, মুরাদপুর, চকবাজার, বাকলিয়া, খাতুনগঞ্জসহ বেশ কিছু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।  জলাবদ্ধতার ফলে কোথাও কোথাও যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে। টানা বর্ষণে নগরীতে স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হচ্ছে।  দুর্ভোগে পড়েছেন নগরবাসী।

চট্টগ্রাম/রেজাউল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়