ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সিলেটে তিন আলোচিত মামলায় চার্জ গঠন

  নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৭, ২২ অক্টোবর ২০২০  
সিলেটে তিন আলোচিত মামলায় চার্জ গঠন

সুনামগঞ্জে আওয়ামী লীগের নেতা সুরঞ্জিত সেন গুপ্তকে হত্যাচেষ্টা ও গ্রেনেড হামলা মামলায় এবং সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যার বিস্ফোরক মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। আদালত এসব মামলার পরবর্তী তারিখ ১৮ নভেম্বর নির্ধারিত করেছেন।
 
বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুর ১টায় সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহরিয়ার কবিরের আদালতে এ অভিযোগ গঠন করা হয়। এর আগে বিএনপি-জামায়াত জোট সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ ১১ জনকে আদালতে তোলা হয়।
 
দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি সরওয়ার হোসেন আবদাল জানান, সুরঞ্জিত সেনের সমাবেশে গ্রেনেড হামলার ঘটনার দুটি মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জিকে গৌছসহ ১০ জনকে আসামি করা হয়েছে।’
 
‘আর কিবরিয়ার সমাবেশে গ্রেনেড হামলার বিস্ফোরক মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর-মেয়র আরিফুল হক চৌধুরীদের আসামি করা হয়েছে। অভিযোগ গঠনের মাধ্যমে আজ (বৃহস্পতিবার) থেকে এই তিন মামলার বিচারিক কার্যক্রম শুরু হলো।’
এছাড়া একই আদালতে সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্য গ্রহণের ধার্য তারিখ ছিল আজ। তবে স্বাক্ষী হাজির না থাকায় পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন বলে জানিয়েছেন পিপি সরওয়ার হোসেন।
এদিকে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী নিজে আদালতে হাজির হলেও কারান্তরীণ লুৎফুজ্জামান বাবরসহ অন্যান্য বন্দিদের সিলেটের কেন্দ্রীয় কারাগার থেকে বিশেষ নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে হাজির করা হয়।

২০০৪ সালের ২১ জুন সুনামগঞ্জের দিরাই বাজারে সুরঞ্জিত সেনগুপ্তের সমাবেশে বোমা হামলায় এক যুবলীগকর্মী নিহত ও ২৯ জন আহত হন। ওই ঘটনায় এসআই হেলাল উদ্দিন বাদী হয়ে দিরাই থানায় মামলা দায়ের করেছিলেন।অপরদিকে, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া, তার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী।
 
এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান হত্যা ও বিস্ফোরক আইনে দু’টি মামলা করেন। 

নোমান/সাজেদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়