RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

মাগুরায় ষষ্ঠী পুজার মধ্য দিয়ে করোনাভাইরাস মুক্তির প্রার্থনা

মাগুরা সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৬, ২২ অক্টোবর ২০২০   আপডেট: ১৯:০৯, ২২ অক্টোবর ২০২০
মাগুরায় ষষ্ঠী পুজার মধ্য দিয়ে করোনাভাইরাস মুক্তির প্রার্থনা

শরতের মেঘলা আকাশ। সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি। চন্ডিপাঠের মধ্যে দিয়ে দেবী দুর্গা ষষ্ঠী পূজার অল্পারম্ভ হয়েছে। আর এবারের পূজায় করোনাভাইরাস থেকে মুক্তির জন‌্য প্রার্থণা করা হয়েছে। 

মাগুরা নতুন বাজার বটতলা, নিজনান্দুয়ালী নিতাই গৌর সেবাশ্রম, কলকলিয়াপাড়া,নতুন বাজার স্মৃতি সংঘ, সাতদোয়া ন্যাংটা বাবার আশ্রম, তাতিপাড়া পূজা মন্ডপে ষষ্ঠী পূজা অনুষ্ঠিত হয়েছে।

ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে আজ বৃহস্পতিবার ২২ অক্টোবর থেকে শুরু হলো সনাতন ধমাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গা পূজা। বৃষ্টির দিনে শুরু হয় ষষ্ঠী ‍পূজার মধ্য দিয়ে। তিথি অনুযায়ী, সকাল সাড়ে ৭টা মধ্যে দশভুজা দেবী  ‍দুর্গার ষষ্ঠ্যাদি কল্পারম্ভ অনুষ্ঠিত হয়। 

সন্ধ্যায় দুর্গাকে আমন্ত্রণ জানিয়ে করা হয় অধিবাস। এরপর থেকেই ভক্তরা দর্শন করতে আসেন দেবীকে।

গতকাল বৃস্পতিবার ২১ অক্টোবর সন্ধ্যায় বোধনের মধ্য দিয়ে পূজার আনুষ্ঠানিকতার শুরু হয়। পরে আজ সকালে মণ্ডপে মণ্ডপে বেতলায় দেওয়া হয় ষষ্ঠীপুজা।

মাগুরা ছানা বাবুর বটতলা মন্ডপের পুরোহিত বিশ্বনাথ ভট্রাচার্জ বলেন, ‘সকালে দেবী দুর্গাকে বেতলায় আমন্ত্রণ জানিয়েছি। সন্ধ্যায় মূল ‍পূজার আনুষ্ঠানিকতা। করোনা মহামারি থেকে মুক্তির প্রার্থনার মধ্যে দিয়ে দেবী দুর্গাকে আমন্ত্রণ করা করেছি। তবে কল্যাময়ী মায়ের কাছে আমরা প্রার্থনা করবো, এ ধরনী থেকে করোনা মহামারি যাতে দ্রুত ‍দূরিভুত হয়।’

শাহীন/সাজেদ 

সর্বশেষ

পাঠকপ্রিয়