ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

১০৫ বছরের বরের সঙ্গে ৮০ বছরের কনের বিয়ে: ভাল আছেন দুজনই

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫২, ২২ অক্টোবর ২০২০  
১০৫ বছরের বরের সঙ্গে ৮০ বছরের কনের বিয়ে: ভাল আছেন দুজনই

বরের বয়স ১০৫ এবং কনের ৮০ বয়স । বুধবার রাতে নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়নের পুকুর ডাঙ্গাপাড়া গ্রামে বেশ ধুমধাম করেই তাদের বিয়ে সম্পন্ন হয়। বিয়ের পিঁড়িতে এই বর-কনের বসার আগে থেকেই যে হুলস্থুল শুরু হয়েছিলো, তা বৃহস্পতিবারও চলেছে, স্বামী-স্ত্রীও ভালো আছে। 

ৎবর মৃত ঈমান আলীর ছেলে ১০৫ বছর বয়সী আহাদ আলী মন্ডল ওরফে আদি এবং কনে একই গ্রামের সোনা মিয়ার মেয়ে ৮০ বছরের আমেনা বেগম। ৫০ হাজার ৬৫০ টাকা দেনমোহর ধার্য করে  বিয়ে সম্পন্ন হওয়ার পর বর-কনে একে অপরের হাত ধরে হাস‌্যজ্জ্বল মাখা মুখে দীর্ঘসময় বসে ছিলেন বিয়ের পিঁড়িতে। এসময় বিয়ের অনুষ্ঠানে উপস্থিত সব বয়সী নারী-পুরুষ ওই মুহূর্তটা আনন্দের সঙ্গে উপভোগ করেন। বেশ আনন্দ করেন তারা। এই নব দম্পত্তিদের দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিষ্টি বিতরণ করেন তারা।

স্থানীয়রা জানায়, বর আহাদ আলী মন্ডল ওরফে আদির প্রথম স্ত্রী গত হয়েছেন কয়েক বছর আগে। চার পুত্র ও তিন মেয়েসহ নাতি-নাতনি রয়েছে। কনে আমেনা বেগমও বিধবা।

এদিকে শতবর্ষী বর-কনের বিয়ের খবর এলাকায় এখন সবার মুখে মুখে ফিরছে। প্রতিবেশীদের কেউ কেউ খবরটি বেশ মজা করেই উপস্থাপন করছেন। আবার কেউ কেউ নিন্দুকের সুরে প্রচার করছেন। তবে এসব কানে নিচ্ছেন না আহাদ আলী মন্ডল ওরফে আদি।

শতবর্ষী বর আহাদ আলী মন্ডল ওরফে আদি জানান, তার চার ছেলে ও তিন মেয়ে থাকলেও স্ত্রী না থাকায় বৃদ্ধ বয়সে একাকিত্ব কাটছিল না। এই নিঃসঙ্গতা কাটাতে তিনি তারই প্রতিবেশী অমলো বেগমকে বিয়ে করেছেন। তিনি তাদের জন্য দোয়া কামনা করেন।

আরিফুল/সাজেদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়