RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

ব্রাহ্মণবাড়িয়ায় এক লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৬, ২২ অক্টোবর ২০২০   আপডেট: ২১:৪১, ২২ অক্টোবর ২০২০
ব্রাহ্মণবাড়িয়ায় এক লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে এক লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার বিকেলে উপজেলার গোকর্ণ ইউনিয়নের আকাশী হাওরে এই অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার।

উপজেলা মৎস্য দপ্তর সূত্রে জানা গেছে, দেশব্যাপী ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত মা ইলিশ প্রজনন ক্ষেত্রে ইলিশসহ সব ধরনের মৎস্য আহরণ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। উপজেলার গোকর্ণ ইউনিয়নের আকাশী হাওরে একটি চক্র কারেন্টের জালের মাধ্যমে মা ইলিশ ধরছে বলে বিভিন্ন মাধ্যমে জানতে পারে উপজেলা মৎস্য দপ্তর। বিকেলে উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে আকাশী হাওরে ভ্রাম্যমান আদালতের অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার। এসময় এক লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা সময় উপজেলা মৎস্য দপ্তরের জেষ্ঠ্য মৎস্য কর্মকর্তা শুভ্র সরকার উপস্থিত ছিলেন।

উপজেলা মৎস্য দপ্তরের জেষ্ঠ্য মৎস্য কর্মকর্তা শুভ্র সরকার বলেন, ‘বর্তমানে স্বাচ্ছন্দে ডিম ছাড়ার সুযোগ দিতে দেশের সব নদ-নদী ও হাওরে ইলিশসহ সব ধরনের মাছ ধরা বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন সরকার। সরকারের নির্দেশনা মতেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। এসব জাল কার্যালয়ে রাখা হয়েছে। উপজেলা নিবার্হী কর্মকর্তার সঙ্গে কথা বলে এসব জাল পোড়ানো হবে।’

মাইনুদ্দীন রুবেল/সাজেদ 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়