ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাঙ্গাবালী স্পিডবোট দুর্ঘটনা: এখনও উদ্ধার হয়নি নিখোঁজ ৫ জন

রাঙ্গাবালী (পটুয়াখালী) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:২৮, ২৩ অক্টোবর ২০২০   আপডেট: ০৯:৩৫, ২৩ অক্টোবর ২০২০
রাঙ্গাবালী স্পিডবোট দুর্ঘটনা: এখনও উদ্ধার হয়নি নিখোঁজ ৫ জন

বৃহস্পতিবার (২২ অক্টোবর) বিকেলে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার গুনমুখা নদীতে যাত্রীবাহী স্পিডবোট ডুবির ঘটনায় পুলিশ সদস্য ও ব্যাংক পরিদর্শকসহ ৫ জন এখনও নিখোঁজ রয়েছেন। ১৮ জন যাত্রীর মধ্যে ৫ জন ছাড়া, চালকসহ বাকি ১৩ জনকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজদের উদ্ধার করতে অভিযান চালাচ্ছে পুলিশ ও পোস্ট গার্ডের কয়েকটি টিম। উদ্ধার তৎপরতায় অংশ নিতে পটুয়াখালী সদর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে আসতেছে। 

প্রত্যক্ষদশীরা জানান, রাঙ্গাবালী উপজেলার কোড়ালীয়া থেকে ছেড়ে পানপট্টির উদ্দেশে রওনা হয় রুমেন-১ নামের একটি যাত্রীবাহী স্পিডবোট। বোটটি আগুনমুখা নদীর মাঝামাঝি গেলে ঢেউয়ের আঘাতে উল্টে যায়। এসময় ১৮ জন যাত্রী পানিতে পরে গেলে সাতার কেটে ও স্থানীয়দের সহযোগিতায় ১৩ জন উদ্ধার হয়। কিন্তু রাঙ্গাবালী থানার পুলিশ সদস্য মো. মহিবুল্লাহ ও কৃষি ব্যাংক বাহেরচর শাখার পরিদর্শক মোস্তাফিজুর রহমানসহ পাঁচ জন এখনো উদ্ধার হয়নি।

নিখোঁজ হওয়া বাকি তিনজন হলেন— এনজিও কর্মী কবির হোসেন, বাউফলের ইমরান ও দিনমজুর হাসান। দুর্ঘটনার পর স্থানীয়ভাবে ট্রলার ও স্পিডবোট নিয়ে উদ্ধার তৎপরতায় নামে প্রশাসন ও স্থানীয় লোকজন ।

নিখোঁজদের মধ্যে রাঙ্গাবালী থানার কনস্টাবল মো. মহিবুল্লাহ ছুটি নিয়ে বাড়ি যাচ্ছিলেন। তার বাড়ি বরিশালের বাকেরগঞ্জ উপজেলায়। দুর্ঘটনার খবর পেয়ে রাঙ্গাবালীর ইউএনও মাশফাকুর রহমান ও থানার ওসি আলী আহম্মেদসহ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। উপজেলা প্রশাসন ও থানা পুলিশের উদ্যোগে স্থানীয়ভাবে উদ্ধার তৎপরতা চলছে। তবে রাত হয়ে যাওয়ায় ও বৈরি আবহাওয়ার কারণে তা ব্যাহত হচ্ছে। কোস্টগার্ডও ঘটনাস্থলে অভিযান অব্যাহত রাখছে। খবর দেওয়া হয়েছে ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল থেকেই বৈরি আবহাওয়া ছিল। নদী বন্দরে ২ নম্বর ও সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত বহাল ছিল। এর মধ্যে লাইফ জ্যাকেট ছাড়া স্পিডবোট কিভাবে চলাচল করলো সে প্রশ্ন আসায় দায়ী ব্যাক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন উপজেলা প্রশাসন।

রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান জানান, নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারের জন্য প্রশাসনের কয়েকটি দল কাজ করছে। তিনি আরও জানান, সর্তক সংকেতের মধ্যে নিষেধাজ্ঞা উপেক্ষা করে স্পিডবোট চালানোর কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রিতম/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়