RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৬ রবিউস সানি ১৪৪২

পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৬শ যানবাহন 

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ২৩ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:২৩, ২৩ অক্টোবর ২০২০
পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৬শ যানবাহন 

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছয় শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘাট এলাকায় যানবাহনের সারি দীর্ঘ হচ্ছে। অগ্রাধিকার ভিত্তিতে ছোট গাড়ি ও পরিবহন বাস পারাপার করায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ পণ্যবাহী ট্রাক।

শুক্রবার (২৩ অক্টোবর)  সকাল ১০টার দিকে শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  ফিরোজ কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি ফিরোজ কবির জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের চাপ বেড়েছে। শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় এ নৌরুটে চাপ বেড়েছে। বেলা বাড়ার সাথে সঙ্গে সঙ্গে ঘাটে যানবাহনের পরিমাণ বাড়ছে।

ওসি আরও জানান, পাটুরিয়া ঘাটের ট্রাক টার্মিনালে ধারণ ক্ষমতার বেশি ট্রাক থাকায় যানবাহনের চাপ এড়াতে ৭ কিলোমিটার আগে উথুলী সংযোগ সড়কে ট্রাকগুলো সিরিয়ালে রাখা হয়েছে।  ঘাট এলাকায় যানবাহনের চাপ কমলে সিরিয়াল অনুযায়ী ট্রাগুলো ছেড়ে দেওয়া হবে। উথুলী সংযোগ সড়কে পাটুরিয়া ঘাট প্রবেশের জন্য একশো সাধারণ পণ্যবাহী ট্রাক রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি)  আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক ( (বাণিজ) মহীউদ্দীন রাসেল জানান, পাটুরিয়া ঘাট ট্রাক টার্মিনাল প্রায় চারশো ট্রাক পারের অপেক্ষায় রয়েছে। ছোট গাড়ি ও পরিবহন বাস মিলে একশো গাড়ি ফেরিতে উঠার সিরিয়ালে আছে। পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট ও বড় ফেরি মিলে ১৯টি ফেরি চলাচল করছে বলেও জানান তিনি।

চন্দন/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়