RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

পাঁচ বছর পর গাজীপুরে সাইফুল হত্যার রহস্য উদঘাটন

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৪, ২৪ অক্টোবর ২০২০  
পাঁচ বছর পর গাজীপুরে সাইফুল হত্যার রহস্য উদঘাটন

নজরুল ইসলাম

হত্যার দীর্ঘ পাঁচ বছর পর ঘটনায় জড়িত নজরুল ইসলাম (৩০) নামে এক আসামিকে গ্রেপ্তারের মাধ্যমে সাইফুল হত্যার রহস্য উদঘাটন করতে সক্ষম হয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। 

শনিবার (অক্টোবর ২৪) বিকেলে পিবিআই’র গাজীপুর কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নিহত সাইফুল ইসলাম গাজীপুরের কালীগঞ্জ থানার নাগরী ইউনিয়নের বাসাবাসি এলাকার রফিজ উদ্দিনের ছেলে। তিনি সবজি বিক্রেতা ছিলেন। গ্রেপ্তার নজরুল ইসলাম একই এলাকার সাইজ উদ্দিনের ছেলে। তিনি নৌকার মাঝি। 

সংবাদ বিজ্ঞপ্তি ও পিবিআই সূত্রে জানা যায়, বাসাবাসি এলাকার রাজউক সাইট অফিসের পাশ থেকে ২০১৫ সালের ১৪ আগস্ট সাইফুল ইসলামের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওই দিনই নিহতের ছেলে রকিব বাদী হয়ে কালীগঞ্জ থানায় অপমৃত্যূ মামলা করেন। পরে ময়না তদন্তের প্রতিবেদন থেকে জানা যায়, সাইফুলকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

মামলার তদন্ত শেষে ২০১৯ সালের ১ জুলাই তদন্ত কর্মকর্তা কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) বেলাল হোসেন আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর ৩ সেপ্টেম্বর আদালত ওই প্রতিবেদন আমলে না নিয়ে অধিকতর তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেয়। 

পিবিআই জানায়, শনিবার (২৪ অক্টোবর) ভোর রাতে ঘটনায় জড়িত নজরুল ইসলামকে  (৩০) বাসাবাসি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে হত্যার দায় স্বীকার করেন এবং জড়িত অন্য আসামিদের তথ্য দেন নজরুল। পরে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি। 

আদালতে দেওয়া নজরুল ইসলামের জবানবন্দির বরাদ দিয়ে পিবিআই জানায়, মাতাল অবস্থায় বন্ধুদের সঙ্গে সাইফুলের ঝগড়া কাটাকাটি হয়। এরপর সাইফুলকে নৌকার মধ্যে শ্বাসরোধে হত্যা করে বন্ধুরা তার লাশ নদীতে ফেলে দেয়।
 

রফিক/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়