ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সংসার সাজানো হলো না মুস্তাফিজুরের

আরিফুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ২৫ অক্টোবর ২০২০   আপডেট: ১২:৪৫, ২৫ অক্টোবর ২০২০
সংসার সাজানো হলো না মুস্তাফিজুরের

আগামী মাসেই সাভারে ভাড়া বাসা নিয়ে সংসার সাজানোর পরিকল্পনা ছিলো মুস্তাফিজুর রহমানের। সেজন্যে বাসা ঠিকও করা হয়েছিল। কিন্তু তার আগেই ছিনতাইকারীর কবলে পরে প্রাণ হারাতে হয়েছে তাকে।

শনিবার (২৪ অক্টোবর) ভোরে সাভারে বাস থেকে নেমেই ছিনতাইকারীর কবলে প্রাণ হারিয়েছেন মুস্তাফিজুর রহমান নামে এক ব্যক্তি। সাভারের ডগরতলী এলাকায় সাবলেট থেকে একটি স্কুলের অ‌্যাডমিন পদে কর্মরত ছিলেন তিনি।

খোঁজ নিয়ে জানা যায়, নিহত মুস্তাফিজুরের পরিবার থাকতো রাজশাহীর দুর্গাপুরে। চাকরির সুবাদে তিনি থাকতেন সাভারে। কিন্তু আগামী মাস থেকেই স্ত্রী সন্তানকে নিজের কাছে নিয়ে আসতে বাসাও ঠিক করেছিলেন তিনি। গত বৃহস্পতিবার স্ত্রী-সন্তানকে আনতে গিয়েছিলেন তিনি। কিন্তু ছেলে অসুস্থ থাকায় তাদের সঙ্গে করে আনা হয়নি। একরাশ স্বপ্নসহ সাভারে ফিরে প্রাণ হারাতে হয়েছে তাকে।

খবর পাওয়ার পর থেকেই রাজশাহীর দুর্গাপুর নওয়াপাড়ায় মুস্তাফিজুরের বাড়িতে চলছে শোক। স্বামীকে হারিয়ে মূর্ছা যাচ্ছেন স্ত্রী খাদিজা। বাড়িজুড়ে কান্নায় ভারী হয়ে উঠেছে সেখানকার পরিবেশ।

মুস্তাফিজুরের স্ত্রী খাদিজা বেগমের সঙ্গে কথা হলে তিনি জানান, ঢাকা আসতে গতকাল সন্ধ্যায় গাড়িতে ওঠেন তার স্বামী। এরপর সাড়ে ৭টার দিকে শেষ কথা হয়েছিল তাদের। পরে আরেকবার ফোন করার কথা থাকলেও আর কথা হয়নি। ফিরে যাবার সময় একটি কালো রঙের ব্যাগে কাগজপত্র ও প্রায় ১০ হাজার টাকা নিয়েছিলেন মুস্তাফিজুর। আরেকটি বস্তার ব্যাগে শাপলা ফুল। কিন্তু দুপুরের দিকে স্বামীর মৃত্যুর খবর পান তিনি। এ ঘটনায় দায়ীদের দ্রুত আটক করে কঠোর শাস্তির দাবি জানান তিনি।

মুস্তাফিজুরের বাবা মজিবর রহমান জানান, তার ছেলে খুবই সহজ-সরল ও শান্ত প্রকৃতির। বাড়িতে আসলে নওয়াপাড়া মসজিদের ইমামতি করতেন। এলাকায় কারও মৃত্যু হলে জানাজা পড়াতেন মুস্তাফিজুর। শিক্ষিত হয়ে দরিদ্র পরিবারের হাল ধরেছিল সে। কিন্তু ছিনতাইকারীরা তার ছেলেকে বাঁচতে দিলো না।

শনিবার ভোরে সাভারের সিআরপি এলাকায় বাস থেকে নেমেই ছিনতাইকারীদের কবলে পড়েন মোস্তাফিজুর রহমান। তিনি সাভারের বিরুলিয়া ইউনিয়নের কমলাপুর এলাকায় গ্লোরিয়াস ইন্টারন্যাশনাল স্কুল অ‌্যান্ড কলেজের অ‌্যাডমিন কাম একাউন্টস পদে কর্মরত ছিলেন। তবে সাভারের ডগরতলি এলাকায় ভাড়া বাসায় সাবলেট থাকতেন তিনি। নিহত মুস্তাফিজুর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ সালের দর্শন বিভাগের শিক্ষার্থী।

সাভার/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়