ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু, ফিরবেন আটকে পড়া ৪শ পর্যটক

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ২৫ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:০৩, ২৫ অক্টোবর ২০২০
পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু, ফিরবেন আটকে পড়া ৪শ পর্যটক

কক্সবাজার-সেন্টমার্টিন নৌরুটে পুনরায় পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। ফলে বৈরী আবহাওয়ার কারণে গত ৩ দিন ধরে সেন্টমার্টিনে আটকে পড়া সাড়ে ৪ শতাধিক পর্যটক রোববার (২৪ অক্টোবর) রাতে কক্সবাজারে ফিরবেন। 

কক্সবাজারের কর্ণফুলী এক্সপ্রেসের ব্যবস্থাপক হোসাইন ইসলাম বাহাদুর বিষয়টি জানিয়েছেন।

হোসাইন ইসলাম বাহাদুর জানান, প্রশাসনের নির্দেশনা অনুযায়ী বৈরী আবহাওয়ার গত ৩ দিন কক্সবাজার-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ ছিল। কিন্তু শনিবার রাত থেকে সংকেত কেটে যাওয়াতে রোববার সকাল ৭টা থেকে পুনরায় পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে।

কক্সবাজারের নুনিয়ারছড়া বিআইডব্লিউ ঘাট থেকে সকাল ৭টায় সাড়ে ৫ শতাধিক পর্যটক নিয়ে জাহাজটি সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওনা হয়েছে। যা দুপুর ১টার মধ্যে সেন্টমার্টিনে পৌঁছাবে। সাড়ে ৫ শতাধিক পর্যটকের মধ্যে রোববার রাত্রিযাপন করবে আড়াই’শ পর্যটক। সুতরাং গত ৩ দিন ধরে আটকে পড়া সাড়ে ৪ শতাধিক পর্যটক কক্সবাজারে ফিরে আসবে। বিকেল ৪টার জাহাজটি সেন্টমার্টিন থেকে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা হবে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমেদ জানান, আটকে পড়া পর্যটকদের নিয়ে যাওয়ার জন্য কক্সবাজার থেকে পর্যটকবাহী জাহাজটি দ্বীপে আসবে। রোববার বিকেলে সেন্টমার্টিন ত্যাগ করবেন তারা।

সেন্টমার্টিন পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. তারেক মাহামুদ জানান, বেড়াতে এসে দ্বীপে আটকে পড়া পর্যটকদের স্বার্বক্ষণিক খোঁজ রাখা হচ্ছে। দ্বীপে তারা নিরাপদে আছেন। কোনও পর্যটকের কাছ থেকে কোনোও অভিযোগ আসেনি। রোববার জাহাজ চলাচল শুরু হয়েছে, সুতরাং পর্যটকরা বিকেলে দ্বীপ ত্যাগ করবেন।

রুবেল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়