RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৩ ১৪২৭ ||  ০২ জমাদিউস সানি ১৪৪২

শাশুড়ির শত কোটি টাকা আত্মসাতের মামলায় মেয়ে-জামাতা কারাগারে

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৬, ২৫ অক্টোবর ২০২০  
শাশুড়ির শত কোটি টাকা আত্মসাতের মামলায় মেয়ে-জামাতা কারাগারে

শত কোটি টাকা আত্মসাতের মামলায় বগুড়ার নন্দীগ্রাম উপজেলার আনোয়ার হোসেন রানা ও তার স্ত্রী আকিলা সরিফা সুলতানাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রানার শাশুড়ি দেলওয়ারা বেগমের করা মামলায় রোববার (২৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে জামিন নিতে গেলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মুহাম্মদ রবিউল আউয়াল তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী রেজাউল করিম মন্টু।

গত ১ অক্টোবর বগুড়া সদর থানায় মামলা দায়ের করেন দেলওয়ারা বেগম। মামলায় সরিফ উদ্দিন সুপার মার্কেট লিমিটেডের তিন ব্যবস্থাপককেও আসামি করা হয়েছে। তারা হলেন, নজরুল ইসলাম, হাফিজার রহমান ও তৌহিদুল ইসলাম। রানা নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক।

গত ১১ অক্টোবর রানা ও তার স্ত্রী উচ্চ আদালতে জামিন আবেদন করেন। সেখানে শুনানি শেষে আদালত তাদের চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট আদালতে হাজির হতে নির্দেশ দেন।

মামলার বাদী অভিযোগ করেন, আনোয়ার হোসেন রানা তার বড় মেয়ে আকিলা সরিফা সুলতানার দ্বিতীয় স্বামী। আকিলার বাবা অনেক আগে মারা গেছেন। তার (শাশুড়ি) অসুস্থতার কারণে গত পাঁচ বছর ধরে রানা ও আকিলা তার বগুড়া শহরের বাড়িতে থাকেন। অসুস্থতার সুযোগে শাশুড়ির বিভিন্ন ব্যবসা পরিচালনা ও তত্ত্বাবধান করেন রানা। পরে সরিফ বিড়ি ফ্যাক্টরির ম্যানেজার কাম ক্যাশিয়ার নজরুল ইসলাম, সরিফ সিএনজি লিমিটেডের ম্যানেজার হাফিজার রহমান ও দেলওয়ারা শেখ সরিফ উদ্দিন সুপার মার্কেটের ম্যানেজার তৌহিদুল ইসলাম পরস্পর যোগসাজশে জালিয়াতি, প্রতারণা ও দুর্নীতির আশ্রয় নেয়। 

তিনি অভিযোগ করেন, তারা ধারালো অস্ত্রের মুখে স্ট্যাম্প, ব্যাংকের চেক, এফডিআর ও ব্যবসা প্রতিষ্ঠানের কাগজপত্রে দেলওয়ারা বেগমের স্বাক্ষর নেন। পরে ভুয়া কাগজ তৈরি করে ২০১৫ সালের ১ জুন থেকে ২০২০ সালের ২১ সেপ্টেম্বর পর্যন্ত ব্যাংকের এফডিআর ভেঙে ৫০ কোটি টাকা আত্মসাৎ করেন। এছাড়া ব্যবসা ও ব্যাংক থেকে আরও ৫০ কোটি টাকা উত্তোলনের পর আত্মসাৎ করেছেন। 
 

এনাম/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়