RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করছে সরকার: কৃষিমন্ত্রী 

টাঙ্গাইল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ২৫ অক্টোবর ২০২০   আপডেট: ২০:০০, ২৫ অক্টোবর ২০২০
বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করছে সরকার: কৃষিমন্ত্রী 

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশের গ্রামগঞ্জের রাস্তাঘাট উন্নয়ন কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করছে আওয়ামী লীগ সরকার। 

রোবাবার (২৫ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলের মধুপুরে এসব কথা বলেন তিনি।
 
কৃষিমন্ত্রী বলেন,করোনা পরিস্থিতিতেও দেশে খাদ্য উৎপাদন অব্যাহত রয়েছে। গত বোরো মৌসুমেও ধানের উৎপাদন খুবই ভালো হয়েছে। কিন্তু কয়েক দফার দীর্ঘস্থায়ী বন্যার কারণে আমন উৎপাদন কিছুটা ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। আশানুরূপ উৎপাদন না হওয়ার আশঙ্কা করা হচ্ছে। এসব কারণে আমরা লক্ষ্য করছি, মিল মালিক, পাইকার ও ফড়িয়ারা মিলে অতিমুনাফার জন্য নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। সরকার তাদের ষড়যন্ত্রের ব্যাপারে খুব সতর্ক ও কঠোর অবস্থানে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময়ই কৃষিবান্ধব। তার নেতৃত্বে সরকারের কৃষিবান্ধব নীতি গ্রহণ, সার, বীজ, সেচসহ কৃষি উপকরণে ভর্তুকি দেওয়া এবং ফসলের উন্নতজাত উদ্ভাবন ও চাষের ফলে দেশে খাদ্য উৎপাদনে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। 

পরে মন্ত্রী আশ্রয়ন কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন, পৌরসভার বিভিন্ন রাস্তার উদ্বোধন এবং শহরের শ্রী মদন গোপাল আঙ্গিনায় পূজা মন্ডপ পরিদর্শন করেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফা জহুরা, উপজলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, ধনবাড়ী উপজলা পরিষদর চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, মধুপুর উপজলা পরিষদর ভাইস চেয়ারম্যান নাছির আহমদ শরীফ, মধুপুর পৌরসভার মেয়র মাসুদ পারভেজ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মধুপুর সার্কল) কামরান হাসান, মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিক কামাল, উপজলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার  শফি উদ্দিন মনি, পৌর আওয়ামী লীগর সভাপতি সিদ্দিক হাসন খানসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কাওছার/এসএম

সর্বশেষ

পাঠকপ্রিয়