RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৫ ১৪২৭ ||  ১২ রবিউস সানি ১৪৪২

‘পাহাড়ে চিত্রশিল্প বিকাশে সরকারি সহায়তা প্রয়োজন’

খাগড়াছড়ি সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৬, ২৬ অক্টোবর ২০২০   আপডেট: ০৯:১৯, ২৬ অক্টোবর ২০২০
‘পাহাড়ে চিত্রশিল্প বিকাশে সরকারি সহায়তা প্রয়োজন’

একজন শিল্পী রঙ তুলি দিয়ে মনের ভাবনাকে ক্যানভাসের মাধ্যমে যেভাবে ফুটিয়ে তুলেন, সেভাবে সমাজ পরিবর্তনেও রাখতে পারে অবদান। পাহাড়ের ভবিষ্যৎ প্রজন্মের জন্য সৃজনশীল প্ল্যাটফর্ম তৈরিতে চিত্রকর্ম একটি মাধ্যম হতে পারে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের প্রভাষক লুবাইসু চৌধুরী। 

রোববার (২৫ অক্টোবর) সন্ধ্যায় খাগড়াছড়ি সদরের ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের হলরুমে সবুজ পাহাড়ের বাঁকে ৫ দিনব্যাপী আর্ট ক্যাম্পের সমাপনী দিনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

লুবাইসু চৌধুরী আরও বলেন, পার্বত্য চট্টগ্রামের চারদিকে অপরূপ সৌন্দর্য ছড়িয়ে আছে। এখানকার অনেক তরুণ-তরুণীর মাঝে সৃজনশীলতা সুপ্ত অবস্থায় রয়েছে। প্রাতিষ্ঠানিক পরিচর্যা ও সহযোগীতার মাধ্যমে এ প্রতিভা রেব করে আনা সম্ভব। সরকারিভাবে পৃষ্টপোষকতা পেলে পাহাড়ে চিত্রশিল্প বিকশিত হবে। 

খাগড়াছড়ির ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত উপ-পরিচালক জীতেন চাক্মার সভাপতিত্বে আর্ট ক্যাম্পের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হিল আর্টিস্ট গ্রুপের সাধারণ সম্পাদক জয়দেব রোয়াজা। 

প্রসঙ্গত, তিন পার্বত্য চট্টগ্রামের ২০ জন চিত্রশিল্পীর অংশগ্রহণে গত ২১ অক্টোবর থেকে খাগড়াছড়িতে শুরু হয় ৫ দিনে আর্ট ক্যাম্প। সার্বিক সহযোগিতায় ছিল খাগড়াছড়ির ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট। 

নুরুচ্ছাফা মানিক/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়