RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

‘বাবুনগরীকে সরকারের পাশ থেকে দূরে সরানোর ষড়যন্ত্র হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ২৬ অক্টোবর ২০২০  
‘বাবুনগরীকে সরকারের পাশ থেকে দূরে সরানোর ষড়যন্ত্র হচ্ছে’

আল্লামা শফীর পর আল্লামা জুনায়েদ বাবুনগরীর নেতৃত্বে দেশের সকল কওমি মাদ্রাসা ঐক্যবদ্ধ রয়েছে। কিন্তু বাবু নগরীকে সরকারের পাশ থেকে সরাতে ষড়যন্ত্র চলছে বলে মন্তব‌্য করেছেন ফটিকছড়ি আসনের সাংসদ ও ত্বরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী।

সোমবার (২৬ অক্টোবর) ফটিকছড়ি উপজেলার নাজিরহাট বড় মাদ্রাসার পরিচালক নিয়োগ নিয়ে দুই পক্ষের বিরোধ সৃষ্টির প্রেক্ষাপটে এক সংবাদ সম্মেলনে নজিবুল বশর মাইজভাণ্ডারী এসব কথা বলেন।

এসময় জুনায়াদে বাবু নগরীকে জামায়াত বিরোধী উল্লেখ করে ভাণ্ডারী বলেন, ‘বাবুনগরীকে জামায়াতের এজেন্ট বলে অপপ্রচার চালানো হচ্ছে। আমি বলছি, আল্লামা জুনায়েদ বাবুনগরী জামায়াত বিরোধী। তিনি যখন বাবুনগর মাদ্রাসায় শিক্ষকতা করতেন সেখানে তখন আওয়ামী লীগ ছাত্রলীগ অর্থাৎ আমাদের ঘাঁটি ছিল। আমরা জামায়াত শিবিরের বিরুদ্ধে যুদ্ধ করেছি। আমিও জামায়াত বিরোধী, আমি জামায়াতের বিরুদ্ধে মামলা করেছি। আল্লামা জুনায়েদ বাবুনগরীও জামায়াত বিরোধী। জুনায়েদ বাবুনগরীকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। বাবুনগরীকে সরকারের পাশ থেকে দূরে সরানোর জন্যই এ ষড়যন্ত্র করা হচ্ছে। কিন্তু আল্লামা আহমদ শফির পর জুনায়েদ বাবুনগরীর নেতৃত্ব সকল কওমী মাদ্রাসা ঐক্যবদ্ধ রয়েছে।’

নজিবুল বশর মাইজভাণ্ডারী বলেন, ‘নাজিরহাট বড় মাদ্রাসার পরিচালক নিয়োগসহ পরবর্তী সকল কার্যক্রম সুরা কমিটির সিদ্ধান্ত মতে পরিচালিত হবে। এতে আমাদের সরকার ও প্রশাসন সহযোগিতা করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এ ব্যাপারে আমার আলোচনা হয়েছে। তিনি আমাকে দায়িত্ব নিয়ে শুরা কমিটির বৈঠক আয়োজনে যা যা করার প্রয়োজন তা করতে বলেছেন।’

উল্লেখ্য, নাজিরহাট বড় মাদ্রাসার পরিচালক পদ নিয়ে দীর্ঘদিন ধরে মাদ্রসার দুটি পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিলো। একটি পক্ষ মাদ্রাসার মুহতামিম দাবিদার মওলানা সলিমউল্লাহ, আরেকটি পক্ষ  নাজিরহাট মাদ্রাসার সাবেক ভারপ্রাপ্ত আমির মুফতি হাবিবুর রহমান কাসেমী। এ নিয়ে গত ২৪ অক্টোবর দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া, হাতাহাতির ঘটনাও ঘটে।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়