ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ধামরাইয়ে কৃষক খুন: আদালতে দুজনের স্বীকারোক্তি

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৬, ২৭ অক্টোবর ২০২০  
ধামরাইয়ে কৃষক খুন: আদালতে দুজনের স্বীকারোক্তি

ঢাকার ধামরাইয়ে শুকুর আলী নামের এক কৃষককে হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে দুই আসামি। ওই দুজনসহ গ্রেপ্তার করা চার আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৭ অক্টোবর) রাতে ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা এ তথ‌্য নিশ্চিত করেছেন।

এর আগে দুপুরে গ্রেপ্তারকৃত জাকারিয়া হোসেন, ফিরোজ হোসেন, মনোয়ার হোসেন ও মোহাম্মদ শাহীনুরকে ঢাকার মুখ্য বিচারিক আদালতে নেয় ধামরাই থানা পুলিশ। ওই চার ব্যক্তি ধামরাই উপজেলার কাছৈর এলাকার বাসিন্দা ও নিহত শুকুর আলীর প্রতিবেশী।

পুলিশ জানায়, গত ২৪ অক্টোবর উপজেলার কাছৈর গ্রামে নিজ বাড়ির পাশের বিলে মাছ ধরার কথা বলে বেরিয়ে যান শুকুর আলী। এরপর আর ফেরেননি তিনি। পরদিন বাড়ির পাশ থেকে তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়। ওই দিন রাতেই অজ্ঞাতদের আসামি করে ধামরাই থানায় মামলা করেন নিহতের ছেলে মুখলেছুর রহমান। এ হত‌্যাকাণ্ডে জড়িত সন্দেহে কাছৈর গ্রাম থেকে জাকারিয়া ও ফিরোজকে আটক করা হয়। তারা নিহত শুকুর আলীর প্রতিবেশী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যার কথা স্বীকার করে। তাদের দেওয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার দুপুরে একই গ্রাম থেকে মনোয়ার ও শাহীনুরকে আটক করে পুলিশ। বিকেলে তাদের ঢাকার মুখ্য বিচারিক আদালতে পাঠানো হয়।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে পরিকল্পিতভাবে শুকুর আলীকে হত্যার কথা আদালতে স্বীকার করে জবানবন্দি দিয়েছে জাকির ও ফিরোজ। বক্তব্য রেকর্ড শেষে বিচারক চার আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সাব্বির/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়