RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৬ রবিউস সানি ১৪৪২

সিভিল সার্জনের প্রত্যাহার দাবিতে স্বাস্থ‌্যের ডিজির কর্মসূচি বয়কট

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ২৯ অক্টোবর ২০২০  
সিভিল সার্জনের প্রত্যাহার দাবিতে স্বাস্থ‌্যের ডিজির কর্মসূচি বয়কট

পাবনার সিভিল সার্জন মেহেদী ইকবালকে ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহারের দাবি জানিয়ে পাবনায় সফররত স্বাস্থ্য মহাপরিচালকের সকল কর্মসূচি বয়কট করেছেন স্থানীয় সাংবাদিকরা।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে স্বাস্থ্য মহা-পরিচালকের উপস্থিতিতে সিভিল সার্জনের সম্মেলন কক্ষে এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, স্বাস্থ্য মহা-পরিচালক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বৃহস্পতিবার পাবনার সিভিল সার্জন অফিস, পাবনা মেডিক‌্যাল কলেজ, পাবনা মানসিক হাসপাতাল, পাবনা টিবি ক্লিনিক ও ২৫০ শয্যার পাবনা জেনারেল হাসপাতাল পরিদর্শনে আসেন। এ উপলক্ষে প্রথমেই সকালে জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকতাসহ সুধীজনের সঙ্গে বৈঠকে বসেন ডিজি। এ সভায় সাংবাদিকদের আমন্ত্রণ জানানো হয়।

সভা চলাকালে পাবনার সিভিল সার্জন ডিজির উপস্থিতিতে আকস্মিকভাবে সাংবাদিক এবং ক্যামেরা পারসনদের সভা কক্ষ থেকে বের করে দেন। এ ঘটনায় উপস্থিত সবাই হতভম্ব হয়ে পড়েন।

সভায় উপস্থিত পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান সাংবাদিকদের ডেকে নিয়ে সভা থেকে বের করে দেওয়ার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে জানান, সিভিল সার্জনের অযোগ্যতা ও ব্যর্থতায় এই জেলায় এখন পর্যন্ত পিসিআর ল্যাব বা কোভিড টেস্টোর কোনো ব্যবস্থা হয়নি। জেলার ৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো চিকিৎসা নেই। এ ছাড়া নানা অনিয়ম ও দুনীর্তিতে ডুবে আছে স্বাস্থ্য বিভাগ। তাছাড়া নিজেদের অনিয়ম দুনীতি ঢাকতে সাংবাদিকদের সভা থেকে বের করে দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

সভায় উপস্থিত এক সিনিয়র সাংবাদিক বলেন, এ ধরনের অসভ্যতা গোটা সাংবাদিক সমাজের অপমান। কানে কানে বললেও সাংবাদিকদের সম্মান বাঁচতো। এত রূঢ় ভাষায় সকল অফিসারের সামনে সাংবাদিকদের বের করে দেওয়ায় খুবই অপমানকর।

নাম প্রকাশে অনিচ্ছুক সভায় উপস্থিত স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তা বলেন,  ডিজির সামনে এ ধরণের ঘটনা কোনমতেই কাম্য নয়। আমরা এ জন্য নিজেরা লজ্জিত।

শাহীন/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়