RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

ফ্রান্সে মহানবীর ব‌্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৬, ২৯ অক্টোবর ২০২০   আপডেট: ১৯:০৯, ২৯ অক্টোবর ২০২০
ফ্রান্সে মহানবীর ব‌্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদের (সা.) ব‌্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদের (সা.) ব‌্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। এসব কর্মসূচিতে অংশগ্রহণকারীরা বাংলাদেশে ফরাসি পণ‌্য বয়কটের আহ্বান জানিয়েছেন।

ঝালকাঠি: সকাল ১০টায় বাংলাদেশ হিযবুল্লা জমিয়াতুল মুছলিহীনের আমির মাওলানা খলীলুর রহমান নেছারাবাদীর নেতৃত্বে ঝালকাঠি শহরের কেন্দ্রীয় ঈদগা ময়দান থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ করে পূর্ব চাঁদকাঠি এলাকায় গিয়ে শেষ হয়। এর আগে কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে প্রতিবাদ সমাবেশ করা হয়।

মাগুরা: বেলা পৌনে ১১টায় মাগুরা শহরের নোমানী ময়দানে প্রতিবাদ সমাবেশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ। সংগঠনের জেলা কমিটির সভাপতি মুফতি মোস্তফা কামালের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সেক্রেটারি মাওলানা নাজিরুল ইসলাম, রবিউল ইসলাম, হাফেজ মনিরুজ্জামান প্রমুখ। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়।

মুন্সীগঞ্জ: সকালে ঢাকা-মাওয়া মহাসড়ক ও গজারিয়ায় বিক্ষোভ মিছিল করেছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।
সিরাজদিখান উপজেলার কুচিয়ামোড়া এলাকায় সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও পথসভা হয়।
এছাড়া, সকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের গজারিয়া উপজেলা শাখার আয়োজনে ভবেরচর বাজার থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি লক্ষ্মীপুরা মোড় হয়ে গজারিয়া থানার সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

সাতক্ষীরা: ইসলামী আন্দোলন বাংলাদেশের সাতক্ষীরা জেলা শাখার ব্যানারে বেলা ১১টায় জেলা শহরের মুনজিতপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দান থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে গিয়ে শেষ হয়। এর আগে মুনজিতপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পঞ্চগড়: বিকেলে জেলা শহরের চৌড়ঙ্গী মোড় থেকে মিছিল বের করে ইসলামী আন্দোলন বাংলাদেশ। মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়। পরে একই স্থানে সমাবেশ করে সংগঠনটি।

ব্রাহ্মণবাড়িয়া: দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের করেন ওই মাদ্রাসার শিক্ষার্থীরা। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাব চত্বরে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

লক্ষ্মীপুর: বিকেলে জেলা মার্কাজ মসজিদের সামনে থেকে মিছিল বের করে ইসলামী আন্দোলন বাংলাদেশ। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উত্তর স্টেশন বঙ্গবন্ধু মুর‌্যাল চত্ত্বরে এসে প্রতিবাদ সভায় মিলিত হয়।

অলোক/শাহীন/রতন/শাহীন গোলদার/নাঈম/রুবেল/ফরহাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়