RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

বাধা কাটলো মোংলা পৌর নির্বাচনের   

আলী আকবর টুটুল,বাগেরহাট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ৩০ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:৫২, ৩০ অক্টোবর ২০২০
বাধা কাটলো মোংলা পৌর নির্বাচনের   

মোংলা পোর্ট পৌরসভা (ফাইল ছবি)

দীর্ঘদিন পরে মোংলা পৌরসভার নির্বাচনের জট খুলেছে। মোংলা পৌর নির্বাচনের পথে আর কোনো বাধা নেই। স্থানীয় সরকার বিভাগের নিদের্শনা অনুযায়ী ভোটার তালিকা পুনঃবিন্যাস শুরু করেছে উপজেলা নির্বাচন অফিস।

বাগেরহাট জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা অনুযায়ী ১৪ অক্টোবর মোংলা পোর্ট পৌরসভার ওয়ার্ডের সীমানা পুনঃনির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে উপজেলা প্রশাসন।  এরপর  ২১ অক্টোবর নির্বাচন কমিশন (ইসি) সচিবালয় ভোটার তালিকা পুনঃবিন্যাসের জন্য নির্দেশ দেয়। ওই নির্দেশনা অনুযায়ী মোংলা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুনকে প্রধান করে তিন সদস‌্যের ভোটার তালিকা পুনঃবিন্যাস কমিটি করা হয়। কমিটির অন‌্য দুই সদস্য হলেন, বুড়িরডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমল কৃজ্ঞ রায় ও সহকারী শিক্ষক সুপ্রিয়া রায়। 

এই বিষয়ে মো. আব্দুল্লাহ আল মামুন  বলেন,‘স্থানীয় সরকার বিভাগের প্রজ্ঞাপন অনুযায়ী ভোটার তালিকা পুনঃবিন্যাসের কাজ শুরু করেছি। প্রত্যেক ভোটারের বাড়িতে গিয়ে  তার ভোটার এলাকা নির্ধারণ করেছি।  এজন্য  স্থানীয় সার্ভেয়ার, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ‌্যমান্য ব্যক্তির সহযোগিতায় এই ভোটার এলাকা নির্ধারণ করা হচ্ছে। আশা করি, ১০ নভেম্বরের মধ্যে ভোটার তালিকা পুনঃবিন্যাসের কাজ শেষ করতে পারবো।’ 

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মো. বেনজির আহম্মেদ বলেন, ‘ভোটার তালিকা পুনঃবিন্যাস শেষে আমরা নির্বাচন কমিশনে পাঠাবো।’পরবর্তী সময়ে ইসি সচিবলায়ের নির্দেশনা অনুযায়ী বাকি কাজ সম্পন্ন হবে বলেও তিনি জানান।

এনই

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়