RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

সিলেটে দুই ট্রেনের সংঘর্ষ, সিডিউল বিঘ্ন 

নিজস্ব প্রতিবেদক, সিলেট  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ৩০ অক্টোবর ২০২০   আপডেট: ১৯:০০, ৩০ অক্টোবর ২০২০
সিলেটে দুই ট্রেনের সংঘর্ষ, সিডিউল বিঘ্ন 

সিলেট রেলওয়ে স্টেশনের ডকইয়ার্ডের ওয়াসপিটে আন্তঃনগর পাহাড়িকা ও জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে পাহাড়িকা ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়। তবে হতাহত হয়নি।

শুক্রবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ৭টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এর পর সিলেট থেকে ঢাকা ও চট্টগ্রাম রুটে ট্রেন চলাচলের সিডিউলে বিঘ্ন ঘটে বলে জানিয়েছেন সিলেট রেলস্টেশন মাস্টার খলিলুর রহমান।

খলিলুর রহমান বলেন, ট্রেন দুটি ডকইয়ার্ডে ওয়াসপিটে একই লাইনে ঢুকে পড়ে। দুটি গাড়ি মুখোমুখি ঢুকে যাওয়ায় সাইড কোয়ালিশনে এই দুর্ঘটনা ঘটে। পরে বিকেলে ট্রেন উদ্ধার করা হয়।

তিনি জানান, ঢাকাগামী জয়ন্তিকা এক্সপ্রেস সকাল ১১টা ১৫ মিনিটে সিলেট স্টেশন ছাড়ার কথা থাকলেও দুর্ঘটনার কারণে ট্রেনটি উদ্ধারের পর বিকেল সোয়া ৪টায় সিলেট স্টেশন ছাড়ে। আর সকাল ১০টা ১৫ মিনিটে পাহাড়িকা চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা হওয়ার কথা থাকলেও সন্ধ্যা পর্যন্ত ট্রেনটি স্টেশন ছাড়েনি।

দুর্ঘটনার তদন্তে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে জানিয়ে খলিলুর রহমান বলেন, দুর্ঘটনার সময় সিগন্যাল দেওয়া ছিল। তা অমান্য করা হয়েছে। হিউম্যান মিস্টেকের কারণে এই দুর্ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে। 

তিনি জানান, ঘটনার তদন্তে রেলওয়ের চারটি ইউনিটের (পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা, সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী, বিভাগীয় প্রকৌশলী ও যান্ত্রিক প্রকৌশলী) সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে দায়ী ব্যক্তিদের অবশ্যই শাস্তি পেতে হবে।

নোমান/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়