RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

ফ্রান্সে মহানবীর ব‌্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিভিন্ন জেলায় বিক্ষোভ

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৫, ৩০ অক্টোবর ২০২০   আপডেট: ১২:০৪, ৩১ অক্টোবর ২০২০
ফ্রান্সে মহানবীর ব‌্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিভিন্ন জেলায় বিক্ষোভ

সিলেট নগরীতে বিক্ষোভ সমাবেশ

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদের (সা.) ব‌্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে শুক্রবার (৩০ অক্টোবর) জুমার নামাজের পর দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। এসব কর্মসূচিতে অংশগ্রহণকারীরা বাংলাদেশে ফরাসি পণ‌্য বয়কটের আহ্বান জানিয়েছেন।

সিলেট: সিলেটে বিক্ষোভ মিছিলে অংশ নিয়েছেন কয়েক হাজার মানুষ। জুমার নামাজের পর বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা মিছিল নিয়ে কোর্ট পয়েন্টে জড়ো হন। পরে বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির সিলেট মহানগর শাখার আয়োজনে কালেক্টরেট জামে মসজিদের সামনে অস্থায়ী মঞ্চে বক্তব্য দেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ ধর্মীয় নেতারা।

কোর্ট পয়েন্ট ছাড়াও সিলেট নগরীর শাহী ঈদগাহ, দক্ষিণ সুরমা, আম্বরখানাসহ বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল, মানববন্ধন এবং ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপুতুল দাহ করার খবর পাওয়া গেছে।

খুলনা: বিকেলে খুলনা জেলা ইমাম পরিষদের উদ‌্যোগে নগরীর ডাকবাংলো চত্বরে বিক্ষোভ সমাবেশ করা হয়। এর আগে খুলনা মহানগরীর ৩১টি ওয়ার্ড থেকে স্থানীয় মসজিদের ইমামদের নেতৃত্বে ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল ডাকবাংলো চত্বরে আসে। পিকচার প্যালেস মোড়, হুগলি বেকারি থেকে শুরু করে ডাকবাংলো ফেরিঘাট পর্যন্ত হাজার হাজার মুসল্লির সমাগম ঘটে। সমাবেশ চলাকালে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোর কুশপুতুল দাহ করা হয়। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল করা হয়।

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদের (সা.) ব‌্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে খুলনা নগরীতে বিক্ষোভ সমাবেশ

জয়পুরহাট: জয়পুরহাট কেন্দ্রীয় জামে মসজিদ চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

টাঙ্গাইল: বিভিন্ন এলাকা থেকে মুসুল্লিরা এসে কালিহাতি উপজেলার এলেঙ্গা বাসস্ট‌্যান্ড এলাকায় জড়ো হন। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় বাসস্ট‌্যান্ড এলাকায় এসে শেষ। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন মুসল্লিরা।

নাটোর: দুপুর ২টার দিকে বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা এসে কেন্দ্রীয় মসজিদের সামনে সমবেত হন। সেখানে মুসল্লিদের উদ্দেশে বক্তব্য রাখেন হেফাজতে ইসলামের নাটোর শাখার নেতারা।

পঞ্চগড়: জেলা শহরের চৌড়ঙ্গী মোড় থেকে মিছিল বের করে সম্মিলিত খতমে নবুওয়ত সংরক্ষণ পরিষদ। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে সমাবেশ করা হয়।

বাগেরহাট: বাগেরহাট পুরাতন কোর্ট মসজিদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

নওগাঁ: জুমার নামাজের পর নওগাঁ ইমাম-মুয়াজ্জিন কল‌্যাণ সমিতির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ করা হয়। সমাবেশ শেষে নওগাঁ শহরের নওজোয়ান মাঠ থেকে মিছিল বের করা হয়। মিছিলটি জেলা শহরের তাজের মোড়ে গিয়ে শেষ হয়। সেখানেও সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। পরে আবারও মিছিল নিয়ে নওজোয়ান মাঠে আসে নওগাঁ ইমাম-মুয়াজ্জিন কল‌্যাণ সমিতি।

সাভার: ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে বিক্ষোভ করেন দুই লক্ষাধিক মুসুল্লি। বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নেন মুসুল্লিরা। এতে সাভার বাসস্ট্যান্ড এলাকা জনাকীর্ণ হয়ে ওঠে। এ সময় ফ্রান্সের প্রেসিডেন্টের বিরুদ্ধে প্রতিবাদী ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে স্লোগান দেন বিক্ষোভকারীরা।

নূরুজ্জামান/নোমান/শামীম/ কাওছার/ আরিফুল/নাঈম/টুটুল/সাজু/সাব্বির/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়