RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৫ ১৪২৭ ||  ১২ রবিউস সানি ১৪৪২

সাংবাদিক গোলাম সরওয়ারকে উদ্ধারে ১৬ ঘণ্টার আল্টিমেটাম 

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৫, ৩১ অক্টোবর ২০২০   আপডেট: ০৮:৫২, ১ নভেম্বর ২০২০
সাংবাদিক গোলাম সরওয়ারকে উদ্ধারে ১৬ ঘণ্টার আল্টিমেটাম 

চট্টগ্রামে নিখোঁজ সাংবাদিক গোলাম সরওয়ারকে দ্রুত উদ্ধারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন বা সিইউজে। সমাবেশ থেকে তাকে উদ্ধারে ১৬ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে।  

শনিবার (৩১ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এই সমাবেশ থেকে আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিক নেতারা। এই সময়ের মধ্যে পুলিশ তাকে উদ্ধারে ব্যর্থ হলে রোববার (১ নভেম্বর) সকাল ১১টায় সিএমপি কমিশনার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হয়। 

তিন দিন পরও নিখোঁজ সরওয়ারের সন্ধান না পাওয়ায় সমাবেশে উদ্বেগ জানিয়ে নেতারা বলেন, একজন গণমাধ্যমকর্মীর নিখোঁজের ঘটনা স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের জন্য অশনি সংকেত। রাষ্ট্রের নিরাপত্তা ব্যবস্থাকে চ্যালেঞ্জ করার ইঙ্গিত। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ গণমাধ্যমে আঘাত করে কারা ফায়দা লুটতে চায়, কারা সরকারের চলমান উন্নয়ন কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করতে চায়, সেই সকল ‘ষড়যন্ত্রকারীদের’ চিহ্নিত করা এখন সময়ের দাবি।

নেতারা বলেন, যতক্ষণ পর্যন্ত নিখোঁজ গোলাম সরওয়ারকে উদ্ধার করা না হবে, ততদিন সাংবাদিকরা রাজপথ ছাড়বে না। 

গণমাধ্যমকে সরকারের মুখোমুখি দাঁড় করানোর ‘ষড়যন্ত্রের’ অংশ হিসেবে এই ‘অপহরণ’ হয়েছে মন্তব্য করে নেতারা বলেন, বর্তমান সরকার সাংবাদিকবান্ধব। গোলাম সরওয়ারকে দ্রুত উদ্ধারে সাংবাদিক নেতারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। একই সঙ্গে যারা এই ‘অপহরণে’ জড়িত তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানান। 

সিইউজের ভারপ্রাপ্ত সভাপতি রতন কান্তি দেবাশীষের সভাপতিত্ব বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম, মোস্তাক আহমদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়া উদ্দিন, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, সিইউজের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সবুর শুভ প্রমুখ।

এ সময় মহানগর জাতীয় পার্টির নেতা নাসির উদ্দিন, যুবলীগের কেন্দ্রীয় নেতা জাহেদুর রহমান সোহেল, ইসলামিক ফ্রন্টের নেতা মঈনুদ্দীন হালিম, সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান তারেক, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের নেতা সারোয়ার আলম মনি, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা শেখ মহিউদ্দিন বাবুসহ বিভিন্ন সংগঠনের নেতারা বিক্ষোভ সমাবেশে সংহতি জ্ঞাপন করেন।
 

রেজাউল/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়