RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

হাটহাজারীতে করোনা সনাক্তকরণ ল্যাবের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০১, ১ নভেম্বর ২০২০  
হাটহাজারীতে করোনা সনাক্তকরণ ল্যাবের উদ্বোধন

চট্টগ্রামের হাটহাজারীতে কোভিড-১৯ তথা করোনাভাইরাস সনাক্তকরণ ল্যাবের উদ্বোধন হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) বিকেলে হাটহাজারীস্থ ভেটেরেনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় রিসার্চ এন্ড ফার্ম বেইজড ক্যাম্পাসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ল্যাবের উদ্বোধন করেন শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষা-উপমন্ত্রী বলেন, যত দ্রুত ও সহজে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা যাবে ততোই সনাক্তকৃত রোগীর চিকিৎসা প্রদান করা সহজ হবে। ঘাতক এ ব্যাধি বিশ্বব্যাপী মারাত্মকভাবে ছড়িয়ে পড়লেও তাৎক্ষণিকভাবে নমুনা পরীক্ষার মাধ্যমে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দিতে পারলে মৃত্যুর হার অনেকাংশে কমে যাবে। তাছাড়া সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চললেও এ রোগে আক্রান্তের হার কমে আসবে।

চট্টগ্রাম ভেটরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন— চট্টগ্রাম ভেটরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম।
অনুষ্ঠানে শুভেছা বক্তব্য রাখেন, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম, সিভাসুর প্রফেসর ড. নুরুল আবছার খাঁন, হাটহাজারী উপজলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ এস এম ইমতিয়াজ হোসাইন, সহকারি কমিশনার (ভূমি) শরীফ উল্যাহ, হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মাসুদ আলমসহ অন্যান্যরা।

রেজাউল/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়