RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ২ ১৪২৭ ||  ০১ জমাদিউস সানি ১৪৪২

হাজী সেলিমের দখল থেকে ১৪ বিঘা জমি উদ্ধারে অভিযান

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৫, ১ নভেম্বর ২০২০   আপডেট: ১১:৫৬, ২ নভেম্বর ২০২০
হাজী সেলিমের দখল থেকে ১৪ বিঘা জমি উদ্ধারে অভিযান

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের নামে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় দখল করা ১৪ বিঘা সরকারি খাস জমি উদ্ধারে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। 

আজ রোববার (১ নভেম্বর) বিকেলে উপজেলার মেঘনাঘাট এলাকায় মদিনা গ্রুপের নির্মাণাধীন সিমেন্ট কারখানারসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদে এ অভিযান চালানো হয়। এ সময় কয়েকটি স্থাপনা ভেঙে দেওয়া হয়। 

অভিযানে উপস্থিত ছিলেন সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আল মামুনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

সহকারী কমিশনার (ভূমি) আল মামুন বলেন, অভিযানে খাস জমিতে মদিনা গ্রুপের যতগুলো স্থাপনা আছে, সেগুলো চিহ্নিত করা হয়েছে। প্রায় ১৪ বিঘা খাস জমি দখল করে রাখা হয়েছে। 

তিনি বলেন, ‘সম্পূর্ণ জায়গা আমরা চিহ্নিত করেছি। এর মধ্যে ২ দশমিক ১১ একর পরিমাণের দুটি জায়গায় তিনটি স্থাপনা ভেঙে দিয়েছি। বাকি একটি স্থাপনা খুবই ভারী এবং শক্তিশালী হওয়ায় সেটা ভাঙতে ভেকুতে সমস্যা হচ্ছিল, যে কারণে আমরা উচ্ছেদ অভিযান বন্ধ করে দেই।’ 

আল মামুন বলেন, জমি দখল করে যে স্থাপনাগুলো রয়েছে, সেগুলো অপসারণ করতে মাদিনা গ্রুপকে তিন দিনের সময় দেওয়া হয়েছে। এর মধ্যে তারা স্থাপনাগুলো নিজ থেকে সরিয়ে না নিলে পুনরায় উচ্ছেদ অভিযান চালানো হবে এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 

রাকিব/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়