ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দেশ সেরা প্রধান শিক্ষক রাজবাড়ীর শহিদুল ইসলাম 

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ৩ নভেম্বর ২০২০  
দেশ সেরা প্রধান শিক্ষক রাজবাড়ীর শহিদুল ইসলাম 

প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম

প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানের দেশের সেরা প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার স্বাবলম্বী ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম। 

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৯ উপলক্ষে তাকে দেশের সেরা প্রধান শিক্ষক নির্বাচিত করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সোমবার (২ নভেম্বর) মন্ত্রণালয়ের উপ-সচিব (বিদ্যালয়-২) শামীম আরা নাজনীন বিষয়টি নিশ্চিত করেছেন। 

শহিদুল ইসলাম ১৯৭১ সালে জন্মগ্রহণ করেন। তিনি বিজ্ঞান বিভাগে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে স্নাতকোত্তর পাস করেন এবং ২ ডিসেম্বর ১৯৯৮ সালে প্রধান শিক্ষক হিসেবে চাকরিতে প্রথম যোগ দেন। জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৮ তে স্বাবলম্বী ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় জেলার সেরা প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়। দেশের মধ্যে তিনি প্রথম তার বিদ্যালয়ে সততা স্টোর নামের বিক্রেতাবিহীন দোকান প্রতিষ্ঠা করে দৃষ্টান্ত স্থাপন করেন। 

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ২০১৪ সাল হতে ৬ বছর শহিদুল ইসলাম নৈমিত্তিক ছুটি ভোগ করেননি। তার বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ কর্নার, গ্রন্থাগার, নামাজঘর, শহীদমিনার, উপকরণ কর্নার, মিনা রাজু পাক, পতাকামঞ্চ, ভুগোলক, রিডিং কর্নার, হাসান আলী স্কয়ার, আমাদের ভুবন, পশুপাখির মুর্যালসহ নানাবিধ স্থাপনা স্থাপন করেছেন। 

তিনি বিদ্যালয়ে যোগদানের পর ঈর্ষণীয় সাফল্য পায় শিক্ষার্থীরা। সমাপনীতে ভালো ফলাফল লাভের জন্য তিনি বিদ্যালয়ের সময়সূচির বাইরে বৈকালিক/নৈশকালীন শিফট চালু করেছেন।

শহিদুল ইসলাম তার এই সাফল্যের জন্য বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা জানান এবং সবার কাছে দোয়া চেয়েছেন। 
 

সরোয়ার/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়