RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৩ ১৪২৭ ||  ০২ জমাদিউস সানি ১৪৪২

স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, রংপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ৪ নভেম্বর ২০২০   আপডেট: ১৬:৪২, ৪ নভেম্বর ২০২০
স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

রংপুরে স্কুলছাত্রীকে ধর্ষণের মামলায় এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত যুবকের নাম মুসফিকুর রহমান (৩৪)। তার বাড়ি বদরগঞ্জ উপজেলায়।

আজ বুধবার (৪ নভেম্বর) দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক মো. রোকনুজ্জামান রায় ঘোষণা করেন। একই আদালত ওই ছাত্রীকে জোর করে অবৈধভাবে গর্ভপাত করানোর দায়ে মুসফিকুরকে আরও ১০ বছরের কারাদণ্ড দেন।

একইসঙ্গে রায়ে মুসফিকুরকে ধর্ষণের শিকার ওই ছাত্রীকে এক লাখ টাকা দেওয়ার আদেশ দেওয়া হয়েছে।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর পিপি জাহাঙ্গীর হোসেন তুহিন বলেন, জামিনে থাকা অবস্থায় আসামি আদালতে হাজিরা দিয়েছেন। তবে আজ তিনি পলাতক থাকায় তার অনুপস্থিতে বিচারক রায় ঘোষণা করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, বদরগঞ্জ উপজেলার দশম শ্রেণির (১৬) এক ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন ওই এলাকার নজরুল ইসলামের ছেলে মুসফিকুর রহমান। বিয়ের প্রলোভন দেখিয়ে ২০১০ সালের ৫ ফেব্রুয়ারি তাকে প্রথমবার ধর্ষণ করেন। পরে বিভিন্ন সময়ে একাধিকবার ধর্ষণ করেন। এতে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। পরে বিয়ের জন্য চাপ দিলে মুসফিকুর তাতে অস্বীকৃতি জানান এবং জোর করে গর্ভপাত ঘটান।  

এ ঘটনায় ওই ছাত্রীর বড় ভাই বাদী হয়ে ২০১০ সকালে ২২ মে মুসফিকুরকে আসামি করে বদরগঞ্জ থানায় মামলা করেন। দীর্ঘ ১০ বছর পর সেই মামলায় রায় হলো।

নজরুল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়