RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১০ ১৪২৭ ||  ০৯ জমাদিউস সানি ১৪৪২

হাতিয়ায় ৬ দিন বিদ্যুৎ নেই, গ্রাহকদের দুর্ভোগ 

নোয়াখালী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ৪ নভেম্বর ২০২০   আপডেট: ১৯:৪৩, ৪ নভেম্বর ২০২০
হাতিয়ায় ৬ দিন বিদ্যুৎ নেই, গ্রাহকদের দুর্ভোগ 

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় গত শুক্রবার থেকে বিদ্যুৎ নেই। ফলে ছয় দিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় দুর্ভোগে পোহাতে হচ্ছে উপজেলার ছয় হাজার গ্রাহককে। 

স্থানীয় বিদ্যুৎ অফিস সূত্রে জানা যায়, ৫০০ কেভির চারটি জেনারেটরের ইঞ্জিন বিকল হয়ে গেছে। সর্বশেষ গত শুক্রবার (৩০ অক্টোবর) ১ হাজার মেঘাওয়াটের ইঞ্জিনটিও বিকল হয়ে পড়ে। ফলে এ উপজেলার সর্বত্র বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। শুধু ৫০০ কেভির একটি জেনারেটর দিয়ে উপজেলা পরিষদ এলাকার সরকারি গুরত্বপূর্ণ দপ্তরে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। 

হাতিয়া বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের সহকারী ও আবাসিক প্রকৌশলী মো. মশিউর রহমান জানান, যান্ত্রিক ক্রুটির কারণে এই অবস্থার সৃষ্টি হয়েছে। ইঞ্জিন মেরামতের উদ্যোগ নেওয়া হয়েছে। তবে মেরামত করে বিদ্যুৎ চালু করতে আরও ১০-১৫ দিন সময় লাগতে পারে। 

ইতোমধ্যে ফ্রিজে সংরক্ষিত খাদ্রসামগ্রী ও জরুরি ওষুধ নষ্ট হতে চলেছে। কম্পিউটার, ফটোস্ট্যাটসহ বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ হয়ে গেছে। 

স্থানীয় একটি চাইনিজ এন্ড ফাস্ট ফুড দোকানের মালিক জানান, তার ফ্রিজে থাকা মাছ, মাংস, মসলাসহ প্রায় ৩০ হাজার টাকার জিনিসপত্র নষ্ট হয়ে গেছে। একই দুর্ভোগের কথা জানালেন মোহাম্মদিয়া হোটেলের মালিকও।  

হাতিয়ায় বড় ফলের আড়তদার জাকের হোসেন বলেন, ঢাকা থেকে ফল এনে এখানে ফ্যানের বাতাসের মাধ্যমে সংরক্ষণ করতে হয়। কয়েকদিন বিদ্যুৎ না থাকায় পাঁচ লাখ টাকার ফল পচে গেছে।

সুজন/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়