ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গোয়ালন্দ উপজেলার উপ-নির্বাচন ১০ ডিসেম্বর

রাজবাড়ী সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১২, ৪ নভেম্বর ২০২০   আপডেট: ২১:১৩, ৪ নভেম্বর ২০২০
গোয়ালন্দ উপজেলার উপ-নির্বাচন ১০ ডিসেম্বর

নভেল করোনাভাইরাস বিস্তাররোধ ও প্রার্থীর মৃত্যুর কারণে দুই দফা স্থগিত হওয়া রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচন আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। 

বুধবার (৪ নভেম্বর) দুপুরে জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। 

হাবিবুর রহমান বলেন, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে দুই ধাপ পিছিয়ে আগামী ১০ ডিসেম্বর ভোটগ্রহণের নতুন তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। পুরাতন তফসিল অনুযায়ী প্রার্থিতা বহাল থাকবে। তবে নতুন প্রার্থীও হতে পারবেন। ১৫ নভেম্বরের মধ্যে মনোনয়নপত্র জমা ও ২৩ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। 

একটি পৌরসভা ও চারটি ইউনিয়ন নিয়ে গঠিত গোয়ালন্দ উপজেলা। এ বি এম নুরুল ইসলামের মৃত্যুতে চেয়ারম্যানের পদ শূন্য হয়। চলতি বছরের ২৯ মার্চ উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণরোধে ২৩ মার্চ নির্বাচন স্থাগিতের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। পরে ১৩ সেপ্টেম্বর নির্বাচন কমিশন ভোটগ্রহণের জন্য নতুন তারিখ ঘোষণা করে ১০ অক্টোবর। কিন্তু ১৪ সেপ্টেম্বর স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম মন্ডলের মুত্যুতে আবার ভোটগ্রহণ স্থগতি হয়। 
বর্তমানে প্রার্থী রয়েছেন দুইজন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত মো. মোস্তফা মুন্সি (নৌকা) ও বিএনপি মনোনীত মাহবুব আলম (ধানের শীষ)।

সরোয়ার/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়