RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১১ ১৪২৭ ||  ০৯ জমাদিউস সানি ১৪৪২

ধর্ষণ মামলায় মাদ্রাসা সুপারের যাবজ্জীবন 

বাগেরহাট প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ৫ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:০১, ৫ নভেম্বর ২০২০
ধর্ষণ মামলায় মাদ্রাসা সুপারের যাবজ্জীবন 

বাগেরহাটের শরণখোলায় পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অপরাধে উত্তর খোন্তাকাটা রাশিদিয়া স্বতন্ত্র ইবতেদায়ি  মাদ্রাসার সুপার ইলিয়াছ হোসেন জোমাদ্দারকে (৪৮) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারা কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) দুপুরে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. নূরে আলম-এ আদেশ দেন।

দণ্ডাদেশপ্রাপ্ত এ মামলার একমাত্র আসামি ইলিয়াছ হোসেন জোমাদ্দার (৪৮) বাগেরহাটের শরণখোলা উপজেলার উত্তর খোন্তাকাটা রাশিদিয়া স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার সুপার এবং একই উপজেলার পূর্ব রাজাপুর গ্রামের আব্দুল গফফার জোমাদ্দারের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৮ আগস্ট পঞ্চম শ্রেণির চার ছাত্রী মাদ্রাসা সুপারের কাছে আরবি শিক্ষা নিতে আসে। সেখানে তাড়াতাড়ি তিনজনকে বাড়ি পাঠিয়ে দিয়ে দেন সুপার। পরে ওই শিক্ষার্থীকে মাদ্রাসার লাইব্রেরিতে নিয়ে ধর্ষণ করেন সুপার ইলিয়াছ জোমাদ্দার। এরপর ওই শিক্ষার্থীকে বিষয়টি মা-বাবাকে না জানানোর জন্য ভয় দেখান। পরে শিশুটির রক্তক্ষরণ হয়।

বিষয়টি জানতে পেরে ওই সুপার মেয়েটির বাড়িতে গিয়ে সিঁড়ি থেকে পড়ে গিয়ে আহত হয়েছে বলে তার বাবা-মাকে জানান। শিক্ষার্থীকে সুস্থ করতে নিজেই ঝাড়ফুঁক ও পানি পড়া দেন ওই সুপার । কিন্তু তাতেও সুস্থ না হওয়ায় সুপারের পরামর্শে মোরেলগঞ্জ উপজেলার একটি ক্লিনিকে চিকিৎসার জন্য ভর্তি করে শিশুটির পিতা-মাতা। সিঁড়ি থেকে পরে যাওয়া আঘাতের কারণে রক্তক্ষরণ নয়, অন্য কারণ থাকতে পারে বলে চিকিৎসকরা পরিবারকে জানান। পরে বিষয়টি জানাজানি হলে ১৯ আগস্ট রাতে নির্যাতিত ছাত্রীর পিতা বাদী ওই সুপারের বিরুদ্ধে শরণখোলা থানায় মামলা করেন। মামলার পরে সুপার গা ঢাকা দেন।

থানা পুলিশ আসামিকে আটক করতে না পাড়ায় ১৪ সেপ্টেম্বর পিবিআই, বাগেরহাট মামলাটি টেক ওভার করে।একই সালের ১৮ অক্টোবর পিবিআই মাদরাসা সুপারকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে।১৩ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন।৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহন ও যুক্তিতর্ক শেষে ১লা নভেম্বর এই মামলার রায় ঘোষণার দিন নির্ধারণ করেন আদালত। সেই অনুযায়ী বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. নূরে আলম এই রায় দেন।

বরাতে রাষ্ট্রপক্ষের আইনজীবী বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের এপিপি রনজিৎ কুমার মণ্ডল জানান, পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অপরাধে উত্তর খোন্তাকাটা রাশিদিয়া স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার সুপার ইলিয়াছ হোসেন জোমাদ্দারকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আমরা আদালতের রায়ে খুশি।

টুটুল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়