ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বরগুনায় শুকরের হামলায় বৃদ্ধের মৃত্যু

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ৬ নভেম্বর ২০২০  
বরগুনায় শুকরের হামলায় বৃদ্ধের মৃত্যু

বরগুনা সদর উপজেলার ক্রোক এলাকায় বন্য শুকরের হামলায় আবদুল মন্নান (৬৫) নামের এক বৃদ্ধ মারা গেছেন।

আবদুল মন্নান বরগুনা সদরের ঢলুয়া এলাকার বাসিন্দা।

শুক্রবার (৬ নভেম্বর) দুপুর ১২টার দিকে সদর ইউনিয়নের ক্রোক গ্রামীণ ব্যংক সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই বৃদ্ধ শাপলা তোলার জন্য বিলে গিয়েছিলেন। হঠাৎ বন্য শুকর তার উপর হামলা করে। এসময় স্থানীয় কয়েকজন ব্যক্তি ঘটনাস্থল গিয়ে শুকরটিকে তাড়া করে বৃদ্ধকে উদ্ধার করে নিয়ে আসেন। এর কিছুক্ষণের মধ্যেই তিনি মারা যান।

প্রত্যক্ষদর্শী বজলুর রহমান জানান,  তিনি মাঠে কাজ করছিলেন, হঠাৎ আওয়াজ শুনতে পেয়ে তিনিসহ আরো কয়েকজন লাঠিসোটা নিয়ে গিয়ে দেখতে পান শুকরের কামড়ে ক্ষত-বিক্ষত হয়ে পড়ে আছেন মান্নান। এসময় মান্নানকে উদ্ধার করেন। 

নিহত মান্নানের ছেলে বাদল জানান, তার বাবা একজন কৃষক। সম্প্রতি তিনি শাকসব্জি কুড়িয়ে বাজারে বিক্রি করতেন।  প্রতিদিনের মত আজো সকালে তিনি বাড়ি থেকে বের হন। এরপর লোকজনের কাছে জানতে পারেন, শুকরের হামলায় তার বাবার মৃত্যু হয়েছে।

ওই এলাকার কয়েকজন ব্যক্তি জানান, তারা গত কয়েকদিন ধরে ওই এলাকায় একটি বন্য শুকর বিচরণ করতে দেখেছেন। আবুল কালাম ও জীবন নামের দু’জন জানান, শুকরটির তাদেরকেও তাড়া করেছিল।

যোগাযোগ করা হলে বন বিভাগ বরগুনা রেঞ্জের বিট কর্মকর্তা মতিউর রহমান মুঠোফোনে বলেন, ‘বন বিভাগ শুকরটি ধরার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে’। 

পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে করেছে।  বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারিকুল ইসলাম বলেন, আইনি প্রক্রিয়া শেষে নিহত বৃদ্ধের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

রুদ্র রুহান/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়