ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বরগুনায় বন্য শুকরের আক্রমণে কৃষকের মৃত্যু 

বরগুনা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২০, ৬ নভেম্বর ২০২০  
বরগুনায় বন্য শুকরের আক্রমণে কৃষকের মৃত্যু 

মৃত শুকর

বরগুনার সদর উপজেলার ক্রোক এলাকায় বন্য শুকরের আক্রমণে আবদুল মন্নান (৬৫) নামে এক কৃষক মারা গেছেন। পরে শুকরটি তাড়া করতে গিয়ে সেটির কামড়ে পাঁচজন আহত হয়েছেন।

শুক্রবার (৬ নভেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলার সদর ইউনিয়নের ক্রোক গ্রামীণ ব্যাংক সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে। নিহত মন্নান স্থানীয় ঢলুয়া গ্রামের বাসিন্দা। 

প্রত্যক্ষদর্শীরা জানান, মন্নান শাপলা তোলার জন্য বিলে গিয়েছিলেন। হঠাৎ একটি বন্য শুকর তার ওপর আক্রমণ করে। তা টের পেয়ে স্থানীয় কয়েকজন ঘটনাস্থলে গিয়ে শুকরটি তাড়া করে বৃদ্ধকে উদ্ধার করেন। এর কিছুক্ষণের মধ্যে তিনি মারা যান। এ ঘটনায় আতংক ছড়িয়ে পড়লে স্থানীয়রা সংঘবদ্ধ হয়ে বিকেল ৩টার দিকে শুকরটি খুঁজে বের করে পিটিয়ে মারেন। তখন শুকরের আক্রমণে পাঁচজন আহত হন। তাদের মধ্যে হুমায়ুন, নজরুল, আহাদুলকে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শী বজলুর রহমান বলেন, তিনি মাঠে কাজ করছিলেন, হঠাৎ শুকরের আক্রমণ দেখতে পেয়ে কয়েকজন মিলে ক্ষত-বিক্ষত মন্নানকে উদ্ধার করেন। 

নিহত মন্নানের ছেলে বাদল বলেন, তার বাবা মূলত কৃষক। তিনি প্রতিদিনের মতো সকালে বাড়ি থেকে বের হন। এরপর লোকজনের কাছে জানতে পারেন, শুকরের আক্রমণে তার বাবার মৃত্যু হয়েছে। 

বন বিভাগ বরগুনা রেঞ্জের কর্মকর্তা মতিউর রহমান বিকেল ৪টার দিকে ঘটনাস্থল পৌঁছে মৃত শুকরটি উদ্ধার করে বরগুনা প্রাণিসম্পদ হাসপাতালে নিয়ে আসেন। এ সময় তিনি বলেন, তারা নিহতের পরিবার ও আহতদের আর্থিক সহায়তা দেবেন। শুকরটি সম্ভবত বন থেকে ভুলক্রমে লোকালয়ে প্রবেশ করেছিল। দীর্ঘদিন ধরে ক্ষুধার্ত থাকায় আক্রমণাত্মক আচরণ করেছে বলে তিনি ধারণা করছেন। 

বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারিকুল ইসলাম শুকরের আক্রমণে মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।
 

রুদ্র/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়