RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ২ ১৪২৭ ||  ০১ জমাদিউস সানি ১৪৪২

দেড় লাখ লিটার তেল নিয়ে দ্রুত ছুটছিল ট্রেন!

মৌলভীবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১২, ৭ নভেম্বর ২০২০   আপডেট: ২১:২৪, ৭ নভেম্বর ২০২০
দেড় লাখ লিটার তেল নিয়ে দ্রুত ছুটছিল ট্রেন!

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও রেল স্টেশন এলাকায় একটি তেলবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। যোগাযোগ কখন স্বাভাবিক হবে তা বলতে পারছেন না কর্তৃপক্ষ। এদিকে সিলেট থেকে ঢাকাগামী আন্তঃনগর ‘পারাবত’ এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়েছে। আর অনিশ্চিত হয়ে পড়েছে চট্টগ্রামগামী আন্তঃনগর ‘উদয়ন’ এবং ঢাকাগামী আন্তঃনগর ‘উপবন’র যাত্রা।

শনিবার (৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও রেল স্টেশন অদূরে চানমারী এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে সন্ধ্যার দিকে শ্রীমঙ্গল রেল স্টেশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, তেলবাহী ট্রেনটি ডাউন নামতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। তবে ট্রেনের গতি ছিল খুব বেশি। যার ফলে এ দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রামের পাহাড়তলী থেকে ছেড়ে আসা সিলেটগামী তেলবাহী ট্রেন (৯৫১ নম্বর ) লাইনচ্যুত হওয়ার পর তেলের ওয়াগান থেকে বিপুল পরিমাণ জ্বালানি তেল পড়ে যায়। এসময় আশপাশের মানুষজন তেল সংগ্রহে হুমড়ি খেয়ে পড়ে। তাদের জন্য উদ্ধারকাজে কিছুটা ব্যাঘাত ঘটে।

উদ্ধার কাজে নিয়োজিত হাইড্রোলিক টুলভ্যানের চালক আজম আলী বলেন, মানুষের ভিড়ের কারণে উদ্ধার কাজ শেষ করতে কতক্ষণ সময় লাগবে তা এখনই বলা যাচ্ছে না।

স্থানীয় বাসিন্দা প্রত্যক্ষদর্শী জসিম উদ্দিন বলেন, সকাল সাড়ে ১০টার দিকে ডাউন নামার সময় তেলবাহী ট্রেনের সাতটি বগি উল্টে যায়। ট্রেনের স্পিড বেশি থাকায় নিয়ন্ত্রণ করতে না পারায় বগিগুলো উল্টে যায়।

বাংলাদেশ রেলওয়ে সিলেট ডিভিশনের সিনিয়র সহকারী প্রকৌশলী দুলাল চন্দ্র দাশ বলেন, ইঞ্জিনসহ সাতটি ওয়াগন লাইনচ্যুত হয়। কুলাউড়া ও আখাউড়া থেকে আসা উদ্ধারকারী ট্রেন ওয়াগনগুলো উদ্ধারে কাজ করছে।

তিনি বলেন, এখানে প্রায় ১ লাখ ৬০ হাজার লিটার অকটেন, কেরোসিন ও ডিজেল রয়েছে।

হাসান/এসএম

সর্বশেষ

পাঠকপ্রিয়