RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১০ ১৪২৭ ||  ০৯ জমাদিউস সানি ১৪৪২

রাতভর চলছে উদ্ধার কাজ

মৌলভীবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:০৬, ৮ নভেম্বর ২০২০  
রাতভর চলছে উদ্ধার কাজ

মৌলভীবাজার শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও এলাকায় ট্রেনের ইঞ্জিনসহ তেলের ওয়াগনবাহী ৭টি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। দিনরাত চলছে উদ্ধার কাজ।

শ্রীমঙ্গল রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার শাখাওয়াত হোসেন জানান আজ (শনিবার) দুপুর ১২টার দিকে চট্টগ্রাম থেকে সিলেট যাওয়ার পথে ( ৯৫১নং) তেলবাহী ট্রেনটি শ্রীমঙ্গলের সাতগাঁও এলাকায় লাইনচ্যুত হয়। এরপর থেকে সিলেটের সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। দুপুর ২টার দিকে কুলাউড়া থেকে উদ্ধারকারী হাইড্রোলিক টুল ভ্যান এবং বিকাল সাড়ে পাঁচটার দিকে আখাউড়া থেকে আরেকটি উদ্ধারকারী রিলিফ ট্রেনসহ রেলের প্রকৌশলী টিম ঘটনাস্থলে পৌঁছে  উদ্ধার কাজ করছেন।

এদিকে ৭টি ওয়াগনের মধ্যে ৪টি ওয়াগনে প্রায় এক লাখ ষাট হাজার জ্বালানী তেল রয়েছে। তেলবাহী বগি লাইনচ্যুত হওয়ায় তেল ছড়িয়ে পড়েছে রেললাইনে ও আশপাশে। এই তেল সংগ্রহ করতে ভিড় করছেন সাধারণ মানুষ।

এ দূর্ঘটনায় কেউ হতাহত না হলেও একটি ছোট কালভার্ড ও প্রায় ২শ ফুট রেল লাইন ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানা যায় । 

রেলওয়ে বিভাগের কুলাউড়া অঞ্চলের সহকারী প্রকৌশলী দুলাল চন্দ্র দাশ বলেন, স্বাভাবিক করতে উদ্ধার তৎপরতা দ্রুতগতিতে চলছে।  

সন্ধ্যায় শ্রীমঙ্গল রেলওয়ে থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন রাইজিংবিডিকে বলেন, উৎসুক জনতার ভীড় সামলাতে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে রেলওয়ে পুলিশ, শ্রীমঙ্গল থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা রয়েছেন।

সাইফুল্লাহ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়