ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জুয়েল হত্যা: পুলিশ প্রধান আসামি আবুল হোসেনের রিমান্ড চাইবে আজ

লালমনিরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৯, ৯ নভেম্বর ২০২০   আপডেট: ১০:৫৪, ৯ নভেম্বর ২০২০
জুয়েল হত্যা: পুলিশ প্রধান আসামি আবুল হোসেনের রিমান্ড চাইবে আজ

লালমনিরহাটের বুড়িমারী বন্দরে শহীদুন্নবী জুয়েল হত্যার প্রধান আসামি আবুল হোসেনকে লালমনিরহাট পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আজ (সোমবার) আদালতে পাঠিয়ে তার রিমান্ড চাওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে জুয়েল হত্যায় রোববার (৮ নভেম্বর) আরও ৪ জনকে আটক করেছে লালমনিরহাট পুলিশ। এ নিয়ে জুয়েল হত্যাকাণ্ডে এ পর্যন্ত ২৮ জনকে আটক করা হয়েছে।

শনিবার (৭ নভেম্বর) জুয়েল হত্যা মামলার প্রধান আসামিকেও ঢাকার কুড়িল থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) আটক করে। পরদিন (রোববার) তাকে লালমনিরহাট পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন কুমার মোহন্ত রোববার বলেন, আবুল হোসেনকে আমরা আজকে হাতে পেয়েছি। আজকে তার কাগজপত্র তৈরি করতে হয়েছে। আগামীকাল (সোমবার) সকালে আবুল হোসেনকে আদালতে পাঠিয়ে রিমান্ড চাওয়া হবে।

আগে গ্রেপ্তার হওয়া আসামিদের মধ্যে ৯ জনকে রিমান্ডে নিয়েছিল জেলা গোয়েন্দা পুলিশ। রিমান্ড শেষ হয়েছে। অপ্রাপ্ত বয়স্ক ৫ জনকে যশোর শিশু সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফেরদৌসী বেগম এর আদালত।

প্রথম দফায় ৪ জনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। ৩ নভেম্বর পাটগ্রাম উপজেলার আশরাফুল আলম (২২), বায়োজিদ  (২৪), রফিক ইসলাম (২০), শফিকুল ইসলাম ( ২৫), মাসুম আলীর (৩৫) ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

দ্বিতীয় দফায় ৫ নভেম্বর আরও ৫ জনের রিমান্ড আবেদন করে পুলিশ।  শুনানি শেষে আদালত  বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদের খাদেম জোবেদ আলী, আনোয়ার হোসেন (৫৩), মেহেদী হাসান রাজু (১৯) ও রবিউল ইসলাম ওরফে পিচ্চি রবিউল (৪০)এর রিমান্ড মঞ্জুর করেন।

জেলা পুলিশের গোয়েন্দা শাখার ওসি ওমর ফারুক সাংবাদিকদের জানান, ঘটনার দিন আব্দুল গণি অন্যদের সঙ্গে বুড়িমারী ইউনিয়ন পরিষদে জুয়েলকে পিটিয়ে হত্যার সঙ্গে জড়িত বলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

শনিবার (৭ নভেম্বর) সন্ধ্যায় ৩ দিনের রিমান্ড শেষে খাদেমসহ ২ জন আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দেন।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর (বৃহস্পতিবার) ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে শহিদুন্নবী জুয়েল নামের এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করে বিক্ষুব্ধ জনতা। পরে মৃতদেহ পুড়িয়ে ফেলে তারা।

জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রীপাড়ার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুরের একটি স্কুলে লাইব্রেরিয়ান ছিলেন। কিছুদিন আগে মানসিক ভারসাম্যহীনতার কারণে তাকে চাকরি হারাতে হয়।

ফারুক আলম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়