ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রাঙামাটিকে সিসি ক্যামেরার আওতায় আনা হচ্ছে

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ৯ নভেম্বর ২০২০  
রাঙামাটিকে সিসি ক্যামেরার আওতায় আনা হচ্ছে

অপরাধ নিয়ন্ত্রণে আনতে পর্যটন শহর রাঙামাটি জেলার প্রবেশদ্বার রাউজান রাবার বাগান থেকে জেলা প্রশাসকের বাংলো পর্যন্ত ৩৭ কিমি সড়ক ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনার পরিকল্পনা নেওয়া হচ্ছে। 

রাঙামাটি জেলার মাসিক আইনশৃঙ্খলা সভায় এ তথ্য জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ। 

রোববার (৮ নভেম্বর) জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

সভায় রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, ‘মাদক বিক্রেতারা যাত্রী বেশে এ জেলায় মাদক নিয়ে আসে ও মাদকসেবীদের কাছে বিক্রি করে।’ 

তিনি মাদক পাচারকারীরা রাঙামাটিকে যেন রুট হিসেবে ব্যবহার করতে না পারে সে জন্য চেক পয়েন্টসমূহে নজরদারি বৃদ্ধির তাগিদ দেন।

সভায়, করোনা দ্বিতীয় ধাপে সংক্রমণ ঠেকাতে সরকারি বেসরকারি অফিস আদালত, ব্যবসা প্রতিষ্ঠান ও হাটবাজারসহ সর্বক্ষেত্রে ‘মাস্ক’ ব্যবহার বাধ্যতামূলক নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার কথাও বলা হয়।

এছাড়া ধর্ষণ, মাদক, ইয়াবা, বাল্যবিবাহ, চোরাচালান রোধ, বিদ্যুৎ, স্বাস্থ্য, শিক্ষা, পৌরসভা, চুরি, অবৈধ স্থাপনা নির্মাণ ও সড়ক ও জনপথ বিভাগ এর কার্যক্রম নিয়ে মাসিক আইনশৃঙ্খলা সভায় ব্যাপক আলোচনা করা হয়। সভায় স্ব-স্ব দপ্তরের বিভাগীয় প্রধানগণ বক্তব্য রাখেন।

সভায় জানানো হয়, সেপ্টেম্বর মাসে রাঙামাটি জেলায় চোরাচালান বিরোধী টাস্কফোর্সের ১৫৮৫টি অভিযানে ১৭ মামলায় আটক হয়েছেন ২১ জন।  আর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৪৫টি অভিযানে ৮ মামলায় গ্রেপ্তার হয়েছেন ৮ জন। 

বিজয় ধর/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়