RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৮ জমাদিউস সানি ১৪৪২

খুলনায় হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৮, ৯ নভেম্বর ২০২০  
খুলনায় হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড

খুলনায় ওবায়দুর রহমান রুবেল হত্যা মামলার আসামি বাচ্চু শেখকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে অপর দুই আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। 

আজ সোমবার (৯ নভেম্বর) খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ইয়ারব হোসেন এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা সকলে পলাতক। 

মৃত্যুদণ্ডের পাশাপাশি বাচ্চু শেখকে মাদকের মামলায় সাত বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং চুরির অপরাধের তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়।

রুবেল হত্যা মামলার আসামি মোজাম্মেল হোসেন মিলনকে সাত বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। অপর আসামি আবুল কালাম আজাদ ওরফে কালামকে দুই বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। 

আদালত সূত্র জানায়, ২০১২ সালের ২৩ অক্টোবর আসামিরা ডুমুরিয়া উপজেলা সদরের বাড়ি থেকে রুবেলকে ডেকে নিয়ে যায়। পরদিন উপজেলার শোভনা থেকে পুলিশ তার গলাকাটা লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহত রুবেলের বাবা শেখ লুৎফর রহমান বাদী হয়ে ডুমুরিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। 

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের ইন্সপেক্টর তাইজুল ইসলাম ২০১৩ সালের ১৭ নভেম্বর তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার ৩৮ জন সাক্ষীর মধ্যে ২৮ জন সাক্ষ্য দিয়েছেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি এম ইলিয়াস খান। আসামিপক্ষে ছিলেন মো. রেজাউল হোসেন। 
 

নূরুজ্জামান/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়