RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১১ ১৪২৭ ||  ০৯ জমাদিউস সানি ১৪৪২

কুমিল্লায় যুবলীগকর্মীকে হত্যায় ২৪ জনের বিরুদ্ধে মামলা

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ১২ নভেম্বর ২০২০  
কুমিল্লায় যুবলীগকর্মীকে হত্যায় ২৪ জনের বিরুদ্ধে মামলা

কুমিল্লায় জিল্লুর রহমান নামের এক যুবলীগকর্মীকে কুপিয়ে হত্যার ঘটনায় মামলা করা হয়েছে। এতে কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) তিন কাউন্সিলর ও মহানগর যুবলীগের আহ্বায়কসহ ২৪ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে নিহতের ছোট ভাই ইমরান হোসাইন চৌধুরী বাদী হয়ে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় এ মামলা করেন। ওই থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর এ তথ‌্য নিশ্চিত করেছেন।

মামলায় অভিযোগ করা হয়, জিল্লুর রহমান ২০১৭ সালে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। এর পর থেকেই কুসিকের তিন কাউন্সিলরসহ অন্য আসামিদের সঙ্গে তার বিরোধ চলছিল। সেই বিরোধের জের ধরে তাকে খুন করা হয়েছে।

মামলায় কুসিকের ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবুল হাসান, ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস সাত্তার, ২৫ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর খলিলুর রহমান, মহনগর যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক জহিরুল ইসলাম রিন্টু, ২৭ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ইমরানসহ ২৪ জনের নাম উল্লেখ করে এবং ১০-১৫ জনকে অজ্ঞাতনামা হিসেবে আসামি করা হয়েছে।

সদর দক্ষিণ মডেল থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর জানান, এজাহারভুক্ত ৯ নম্বর আসামি আব্দুল কাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। অন‌্য আসামিদের গ্রেপ্তারে পুলিশের পাশাপাশি র‌্যাব ও ডিবি অভিযান চালাচ্ছে। 

উল্লেখ্য, শহর থেকে আসা স্ত্রীকে রিসিভ করতে বুধবার সকাল ৭টার দিকে পুরাতন চৌয়ারা বাজারে অপেক্ষা করছিলেন জিল্লুর রহমান। এসময় কয়েকটি মোটরসাইকেলে করে আসা হেলমেট পরিহিত ১০-১৫ জন ব‌্যক্তি তাকে কুপিয়ে গুরতর আহত করে পালিয়ে যায়। জিল্লুর রহমানের স্ত্রী তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে নেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জিল্লুর রহমান।

ইমরুল/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়