RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১০ ১৪২৭ ||  ০৯ জমাদিউস সানি ১৪৪২

হুমায়ূন জন্মদিনে হলুদ পাঞ্জাবি ও নীল শাড়িতে শোভাযাত্রা

নেত্রকোনা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ১৩ নভেম্বর ২০২০  
হুমায়ূন জন্মদিনে হলুদ পাঞ্জাবি ও নীল শাড়িতে শোভাযাত্রা

নানা আয়োজনের মধ্য দিয়ে হুমায়ূন আহমেদের জন্মজেলা নেত্রকোনায় পালিত হচ্ছে জননন্দিত এই কথা সাহিত্যিকের ৭৩তম জন্মদিন। কর্মসূচীর মধ্যে ছিল আনন্দ শোভাযাত্রা, কেককাটা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

শুক্রবার (১৩ নভেম্বর) সকাল ১১টায় নেত্রকোনা হিমু পাঠক আড্ডার আয়োজনে হলুদ পাঞ্জাবি ও নীল শাড়ি পড়ে শহরের সাতপাই এলাকা থেকে একটি শোভাযাত্রা বের হয়। পরে শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক ঘুরে মোক্তারপাড়া মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়।

এর আগে ভার্চুয়াল পদ্ধতিতে শোভাযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন বিশিষ্ট চিন্তাবিদ প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার।

শোভাযাত্রা শেষে মোক্তারপাড়া মুক্তমঞ্চে কেক কাটা হয়। এসময় উপস্থিত ছিলেন লেখক অধ্যাপক মতিন্দ্র সরকার, অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল, প্রেসক্লাব সম্পাদক ছড়াকার শ্যামলেন্দু পালসহ আরো অনেকে।

এছাড়াও বিভিন্ন বয়সের শিশুসহ মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সাহিত্যিক, সাংস্কৃতিক ও বিভিন্ন স্তরের সামজিক ব্যাক্তিত্বরা অংশ নেন।

সন্ধ্যা ৬ টায় নেত্রকোনা শিল্পকলা একাডেমির নজরুল মঞ্চে লেখকের তৈরি নাটক ও সিনেমার গান নিয়ে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে।  এতে নাচ গান পরিবেশন করবেন সংগঠনের সদস্যসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা।

এছাড়াও জেলার মোহনগঞ্জ উপজেলায় লেখকের জন্মস্থান নানার বাড়িতে দোয়া ও পৈত্রিক ভিটা কেন্দুয়া উপজেলার কুতুবপুরে লেখকের  প্রতিষ্ঠিত বিদ্যাপীঠে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

দেবল চন্দ্র দাস/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়