ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কীর্তনখোলায় লঞ্চ থেকে পড়ে যাওয়া নারী মুমূর্ষু অবস্থায় উদ্ধার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৬, ১৫ নভেম্বর ২০২০   আপডেট: ১১:৪৯, ১৫ নভেম্বর ২০২০
কীর্তনখোলায় লঞ্চ থেকে পড়ে যাওয়া নারী মুমূর্ষু অবস্থায় উদ্ধার

বরিশাল থেকে ঢাকাগামী লঞ্চ থেকে কীর্তনখোলা নদীতে পড়ে যাওয়া এক নারী যাত্রীকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করেছেন জেলেরা।

উদ্ধার হওয়া ওই নারীর নাম ফাল্গুনী (৩৫)। তার বাড়ি ভোলা জেলার লালমোহন এলাকায়। তিনি খুলনা বিএল কলেজ থেকে ইংরেজিতে অনার্স মাস্টার্স সম্পন্ন করে লালমোহনে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে চাকরি করছেন।

রোববার (১৫ নভেম্বর) সকালে বরিশাল কোতয়ালী মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো. নুরুল ইসলাম এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্থানীয় ইউপি সদস্য পুলিশকে জানিয়েছে নদী থেকে এক নারীকে উদ্ধার করা হয়েছে। কীর্তনখোলা নদী সংলগ্ন সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের মক্রমপ্রতাপ গ্রামের জেলে আলম চৌকিদারের বাড়িতে তাকে রাখা হয়েছে। খবরটি সংশ্লিস্ট লঞ্চ কর্তৃপক্ষের মাধ্যমে তার স্বজনদের জানানো হয়েছে। যথাযথ আইনি প্রক্রিয়ায় তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

সুন্দরবন-১০ লঞ্চের সুপারভাইজার মো. হারুন-অর রশিদ জানান, শনিবার রাত ৯টায় বরিশাল নদী বন্দর থেকে ঢাকাগামী এমভি সুন্দরবন-১০ লঞ্চে ডেকের যাত্রী ছিলেন ফাল্গুনী ও তার মা-খালা। রাত পৌনে ১০টার দিকে ঢাকাগামী লঞ্চটি কীর্তনখোলা নদীর চরমোনাই এলাকা অতিক্রমকালে পেছনের দিক থেকে ফাল্গুনী নদীতে পড়ে যান। অন্যান্য যাত্রীদের কাছ থেকে খবর পেয়ে লঞ্চটি দিক পরিবর্তন করে নদীর ওই স্থানে গিয়ে সার্চ লাইট ফেলে মাইকিং করে ওই নারীর সন্ধান চালায়। কিন্তু তার কোন অস্তিত্ব না পাওয়ায় মাইকিং করে আশপাশের বাসিন্দাদের খবরটি জানিয়ে তাদের খেয়াল রাখতে অনুরোধ করে লঞ্চটি ফের ঢাকার উদ্দেশে যাত্রা করে।  লঞ্চটি অনেক দূরে চলে যাওয়ার পর পুলিশ লঞ্চের মোবাইল ফোনে কল করে জানায় ওই নারীকে পাওয়া গেছে। তাকে উদ্ধার করে পাশের এক বাড়িতে রাখা হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মো. জুয়েল জানান, আলম চৌকিদারসহ দুইজন নৌকায় কীর্তনখোলা নদীর চরমোনাই পয়েন্টে জাল ফেলে মাছ শিকার করছিলেন। হঠাৎ দেখেন নদীর মধ্যে একজন মানুষ হাবুডুবু খাচ্ছেন। কাছে গিয়ে তাকে প্রায় নিস্তেজ অবস্থায় উদ্ধার করে বাড়ি নিয়ে যান। খবর জানান স্থানীয় ইউপি সদস্যকে। 

কিছুটা স্বাভাবিক হওয়ার পর ওই নারী জানান, তিনি লঞ্চের পেছনে পা ধোয়ার সময় পিছলে নদীতে পড়ে যান।

বরিশাল/স্বপন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়