RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ২ ১৪২৭ ||  ০১ জমাদিউস সানি ১৪৪২

নানা অনুষ্ঠানে ভাসানীর মৃত্যুবার্ষিকী পালন 

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৬, ১৭ নভেম্বর ২০২০   আপডেট: ১১:১১, ১৭ নভেম্বর ২০২০
নানা অনুষ্ঠানে ভাসানীর মৃত্যুবার্ষিকী পালন 

টাঙ্গাইলে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী পালন করা হচ্ছে।

সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) সকাল সাড়ে ৭টায় ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারতের মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন। এরপর ভাসানীর পরিবার, টাঙ্গাইল প্রেসক্লাব, শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারত করা হয়।

মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে অসংখ্য মুরিদান ও ভক্তের কণ্ঠে- ‘যুগ যুগ জিও তুমি মওলানা ভাসানী’- স্লোগানে মুখরিত হয়ে উঠেছে তার সমাধিস্থল। এ সময় মাজারে আগত সকলকে মাস্ক পরিধান করা এবং গণজমায়েত পরিহারসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে। 

বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং ক্যাম্পাসে অবস্থিত শাহ্ নাসিরউদ্দিন বোগদাদী এতিমখানায় কোরআন খতম ও এতিমদের জন্য খাবার পরিবেশন করা হবে।

টাঙ্গাইলে মজলুম জননেতার প্রতি শ্রদ্ধা জানাতে স্থানীয় প্রশাসন, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনতা তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করছেন। প্রতি বছরের মতো এবারও ওরশ, স্মরণসভা, গণভোজ, মেলাসহ দিনব্যাপি নানা কর্মসূচির আয়োজন করেছে বিভিন্ন সংগঠন।

কাওছার/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়