RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১১ ১৪২৭ ||  ০৯ জমাদিউস সানি ১৪৪২

চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৫, ১৭ নভেম্বর ২০২০   আপডেট: ২০:৩০, ১৭ নভেম্বর ২০২০
চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রিফাইয়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু

জাল ভিজিডি কার্ডের মাধ্যমে চাল আত্মসাতের অভিযোগে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রিফাইয়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবুর বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল আমলি আদালতে এ মামলা করেন মুন্না নামের এক ব্যক্তি। আদালতের বিচারক এনামুল হক মামলাটি আমলে নিয়ে এজাহারভুক্ত করার জন্য দৌলতপুর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, রিফাইয়েতপুর ইউনিয়নের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু ওই ইউনিয়নের বাসিন্দা রুবিনা খাতুনের ভোটার আইডি কার্ড ব্যবহার করে তার (রুবিনা) নামে একটি ভিজিডি কার্ড তৈরি করেন। ওই কার্ডের বিপরীতে ২০১৯-২০২০ অর্থবছরে বরাদ্দ হওয়া সরকারি চাল নিয়মিত আত্মসাৎ করেন তিন। রুবিনা এ ব্যাপারে কিছুই জানতেন না। সম্প্রতি বিষয়টি জানাজানি হলে রুবিনা খাতুন স্থানীয় মহিলাবিষয়ক কর্মকর্তার অফিসে গিয়ে জানতে পারেন, তার নামে ২০১৯-২০ অর্থবছরের ভিজিডি কার্ড আছে। সেই কার্ডে নিয়মিত চাল তোলা হচ্ছে আসছে। তার কার্ড নম্বর ৫১।

এ ঘটনায় ভুক্তভোগী ওই নারীর পক্ষে তার ভাই মুন্না মঙ্গলবার (১৭ নভেম্বর) জামিরুল ইসলাম বাবুর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু বলেন, ‘মহিলা অধিদপ্তর থেকে ভিজিডির কার্ডের জন্য তথ্য চায়। আমি ও ইউনিয়ন পরিষদের সদস্যরা ১০১ জনের তথ্য পাঠাই। তাদের মধ্যে চারজনের নামে ইতোপূর্বে ভিজিডি কার্ড থাকায় তালিকা সংশোধনের জন্য বলে মহিলা অধিদপ্তর। পরে সেটা সংশোধন করে পাঠিয়েছি। চাল আত্মসাতের প্রশ্নই ওঠে না। সামনে ইউপি নির্বাচন, তাই আমার বিরোধীপক্ষ এ মামলা করেছে।’

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল আলম জানান, মামলার কোনো নথি আদালত থেকে থানায় আসেনি। আদালতের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

কাঞ্চন/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়