RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১০ ১৪২৭ ||  ০৯ জমাদিউস সানি ১৪৪২

কুষ্টিয়ায় স্কুলে ক্লাস নেওয়ায় প্রধান শিক্ষককে জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ১৭ নভেম্বর ২০২০   আপডেট: ২১:০০, ১৭ নভেম্বর ২০২০
কুষ্টিয়ায় স্কুলে ক্লাস নেওয়ায় প্রধান শিক্ষককে জরিমানা

কুষ্টিয়ার কুমারখালীতে সরকারি নির্দেশনা অমান্য করে স্কুলে ক্লাস নেওয়ায় প্রধান শিক্ষককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ঐ প্রধান শিক্ষককে শোকজ করেছে উপজেলা শিক্ষা অফিস।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করেন কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীবুল ইসলাম খান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কুমারখালী উপজেলার সদকী ইউনিয়নের সুলতানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির কয়েকজন শিক্ষার্থী বিদ্যালয় থেকে বই হাতে বাড়ি যাচ্ছিল। পথে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদের দেখে ডেকে কথা বলেন। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক রাজীবুল ইসলাম খান ওই বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে দেখতে পান। এসময় সরকারী নিদের্শনা অমান্য করায় জরিমানা করেন ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুবকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীবুল ইসলাম খান জানান, সুলতানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকারি আদেশ অমান্য করে বিদ্যালয়ে শ্রেণি পাঠদান অব্যাহত রাখায় ‘সংক্রামক রোগ (নিয়ন্ত্রণ প্রতিরোধ ও নির্মুল) আইন ২০১৮’ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে দশ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও বিষয়টি তদন্ত করে ব্যাবস্থা নেওয়ার জন্য উপজেলা শিক্ষা অফিসারকে নির্দেশনা দেওয়া হয়েছে।

উপজেলা শিক্ষা অফিসার জালাল উদ্দীন জানান, নির্দেশনা অমান‌্য করে পাঠদান অব্যাহত রাখায় সুলতান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে প্রাথমিকভাবে শোকজ করা হয়েছে। তিনি সঠিক কারণ দর্শাতে না পারলে তার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

প্রধান শিক্ষক মাহবুব বলেন, ‘মূল্যায়ন পরীক্ষার জন্য শিক্ষার্থীদের প্রস্তুতি ক্লাস নিচ্ছিলাম। তবে প্রতিদিন নয়, মাঝে মাঝে ক্লাস নেওয়া হয়।’

কাঞ্চন কুমার/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়