ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর লুট হওয়া মালামাল জব্দ, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৯, ১৮ নভেম্বর ২০২০   আপডেট: ১৩:৫২, ১৮ নভেম্বর ২০২০
রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর লুট হওয়া মালামাল জব্দ, গ্রেপ্তার ২

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডিডটকমে সংবাদ প্রকাশের পর লুট হওয়া মালামাল জব্দসহ দুইজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ।

বুধবার (১৮ নভেম্বর) সকালে গাজীপুর মেট্টোপলিটন পুলিশের পূবাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক ভূইয়া এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

গ্রেপ্তাররা হলেন— ফেনীর দাগনভূইয়া থানার চন্দ্রপুর এলাকার মো. মিজানের ছেলে কাভার্ডভ্যান চালক শামীম (২৪) এবং লক্ষীপুরের রামগতি থানার চরসিদা এলাকার হারুনের ছেলে মিল্লাদ (২০)।

প্রেস বিফ্রিংয়ে ওসি নাজমুল হক ভূইয়া জানান, ১৮ দিন আগে গাজীপুর থেকে রাজবাড়ি যাওয়ার পথে লুমিনাস এন্টারপ্রাইজ কারখানার অটোরিকশার পার্সসহ উধাও হন চালক। এসময় চালক পূর্বপরিকল্পিতভাবে ভুয়া রেজিস্ট্রিশন নম্বর কাভার্ডভ্যানে লাগিয়ে কাভারভ্যানের গায়ে ‘নিউ বাংলাদেশ কার্গো লিমিটেড’ লেখে এবং ভুয়া ড্রাইভিং লাইসেন্স ব্যবহার করেন। তার ব্যবহৃত সিমটি তিনি চোরাই কাজে ব্যবহার করতেন। তিনি মালামাল রাজবাড়ী না গিয়ে অজ্ঞাত স্থানে নিয়া যান। মামলার তদন্তকর্মকর্তা এসআই জাহাঙ্গীর প্রয়োজনীয় তথ্য উপাত্ত সংগ্রহ করে এক পর্যায়ে কুমিল্লার দাউদকান্দি থানার গৌরীপুর এলাকা থেকে চালক শামিমকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্য ও দেখানো মতে নোয়াখালীর সুধারম থানা এলাকা হইতে লুণ্ঠিত অটোরিকশা জব্দ ও তার সহযোগী মিল্লাদকে গ্রেপ্তার করা হয়।

ওসি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে চালক শামিম জানিয়েছেন যে, তিনি এর আগে একইভাবে আরও চুরি করেছেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে। চুরি করার পর ব্যবহৃত কাভার্ডভ্যানটির নাম্বারটি মুছে নতুন নাম লিখেন। চুরির পূর্বে এই কাভার্ডভ্যানটির নাম লিখা ছিল শিরিন পরিবহন।

এটি একটি সংবদ্ধ চোরদল। এদের অন‌্য সদস‌্যদের গ্রেপ্তার করার চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান ওসি।

প্রসঙ্গত, গত ৩১ অক্টোবর রাতে ওই ট্রান্সপোর্ট সার্ভিসের একটি কাভার্ডভ্যান দিয়ে লুমিনাসের কারখানা থেকে ১৯ লাখ টাকা মূল্যের ২২টি অটোরিকশার পার্স রাজবাড়ির ডিলারের উদ্দেশ্যে পাঠানো হয়। পথে পূবাইল থানা এলাকায় কারখানার মেকানিক সুজন ভ্যান থেকে নেমে প্রাকৃতির ডাকে সাড়া দিতে গেলে চালক মালামালসহ কভার্ডভ্যানটি নিয়ে উধাও হয়ে যায়। পরে ১ নভেম্বর কারখানার ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল হোসেন বাদী হয়ে পূবাইল থানায় মামলা করেন। গত ৭ নভেম্বর এ ব্যাপারে জনপ্রিয় অনলাই পোর্টাল রাইজিংবিডি-এ ‘১৯ লাখ টাকার মাল নিয়ে উধাও কাভার্ড ভ্যান, খোঁজ মিলেনি ৭ দিনেও’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

গাজীপুর/হাসমত/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়