ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাতেই শতভাগ বিদ্যুৎ ব্যবস্থা সচল হচ্ছে সিলেটে

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৪, ১৯ নভেম্বর ২০২০   আপডেট: ১৭:৪৯, ১৯ নভেম্বর ২০২০
রাতেই শতভাগ বিদ্যুৎ ব্যবস্থা সচল হচ্ছে সিলেটে

ফাইল ছবি

সিলেটের কুমারগাঁওয়ে বিদ্যুতের ১৩৩/৩২ গ্রিড উপকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও বিদ্যুৎহীন অবস্থায় রয়েছেন প্রায় ৫০ হাজার গ্রাহক। 

এসব গ্রাহক আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) রাতের মধ্যেই বিদ্যুতের সংযোগ পাবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) সিলেট-এর একটি সূত্র জানায়, সিলেটে বিউবো’র পাঁচটি ডিভিশনের মধ্যে ১, ২ ও ৫ নম্বর ডিভিশনে ইতোমধ্যে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। আর ৩ ও ৪ নম্বর ডিভিশনে বিদ্যুৎ সংযোগ চালুর চেষ্টা চলছে।

এ দু’টি ডিভিশনের আওতায় রয়েছে- দক্ষিণ সুরমার বরইকান্দি থেকে মোগলাবাজার এবং সিলেট নগরীর সুবিদবাজার থেকে সদর উপজেলার লামাকাজি পর্যন্ত এলাকা। এছাড়া শেখঘাট ফিডারের আওতাধীন নগরের জল্লারপার, মির্জাজাঙ্গাল, তালতলা, শেখঘাট, বেতবাজার, কুয়ারপাড় ও আশাপাশের এলাকাগুলোও এখনও বিদ্যুৎ সংযোগ চালু হয়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেটের (বিক্রয় ও বিতরণ বিভাগ) প্রধান প্রকৌশলী খন্দকার মোকাম্মেল হোসেন বলেন, ‘এখন পর্যন্ত প্রায় ৭০ থেকে ৭৫ শতাংশ গ্রাহকদের বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হয়েছে। বাকি ৩০ ভাগ এলাকায় আজ সন্ধ্যার মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদানের চেষ্টা চলছে।’

উল্লেখ‌্য, মঙ্গলবার (১৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বাংলাদেশ পাওয়ার গ্রিড ১৩২/৩৩ কেভি এর কুমারগাঁও বিদ্যুৎকেন্দ্রে আগুন লাগে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট চেষ্টা চালিয়ে দুপুর সোয়া ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে দুটি ট্রান্সফরমার পুড়ে যায়।

এরপর থেকে সিলেট শহর ও আশাপাশের এলাকা এবং সুনামগঞ্জে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। তবে ঘটনার দিনেই সন্ধ্যা ৭টার দিকে সুনামগঞ্জ জেলায় বিদ্যুৎ সরবরাহ সচল হয়।  প্রায় ৩১ ঘণ্টা বিদ্যুৎহীন থাকার পর বুধবার (১৮ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে বিক্রয় ও বিতরণ বিভাগ-১ ও ২ এর আওতাধীন কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হয়। এরপর পর্যায়ক্রমে অন্য এলাকাগুলোতেও বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে থাকে।

নোমান/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়