ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ব‌্যাটারি ছিনতাই করতে না পেরে হত্যা: গ্রেপ্তার ১

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৮, ২০ নভেম্বর ২০২০   আপডেট: ২০:৫৩, ২০ নভেম্বর ২০২০
ব‌্যাটারি ছিনতাই করতে না পেরে হত্যা: গ্রেপ্তার ১

সাভারের জামশিং এলাকায় ছিনতাইয়ে ব্যর্থ হয়ে অটোরিকশা চালক শেখ মিন্টুকে ছুরিকাঘাতে হত্যার চার মাস পর ঘাতক আলী হায়দার নাহিদকে (২৮) গ্রেপ্তার করেছে ঢাকা জেলা পিবিআই এর সদস্যরা। এ ঘটনায় জড়িত আরও দুই সদস্য পলাতক রয়েছে। 

শুক্রবার (২০ নভেম্বর) ঢাকা জেলা পিবিআই এর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়। এর আগে বৃহস্পতিবার রাতে সাভার থেকে আলী হায়দার নাহিদকে গ্রেপ্তার করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ১৩ জুলাই সন্ধ‌্যার পর নাহিদসহ আরও দুজন শেখ মিন্টুর ব্যাটারি চালিত অটোরিকশা ভাড়া করে। তারা আশুলিয়ার গেরুয়া হতে জামশিং যাচ্ছিলো। পথে কৌশলে চালক শেখ মিন্টুকে অন্ধকার রাস্তা দিয়ে যেতে বলে। মিন্টু তাদের কথা না মানায় নাহিদ ও তার দুই সহযোগী মিলে মিন্টুকে ছুরিকাঘাত করে অটোরিকশার ব্যাটারি ছিনতাইয়ের চেষ্টা করে। তবে মিন্টুর চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে গেলে ছিনতাইকারীরা ব্যর্থ হয়ে পালিয়ে যায়। 

পরে স্থানীয়রা অটো চালক শেখ মিন্টুকে উদ্ধার করে সাভারের এনাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতেই মৃত‌্যু হয় শেখ মিন্টুর। 

এ ঘটনায় নিহতের বড় ভাই বাদী হয়ে আশুলিয়া থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। 

পরবর্তীতে ঢাকা জেলা পিবিআই স্বউদ্দ্যেগে মামলার তদন্ত শুরু করে। এর চার মাস পর মূল ব‌্যক্তিকে গ্রেপ্তার করেন। ঘটনার দিন শেখ মিন্টুর অটোরিকশার ব্যাটারি ছিনতাইয়ে ব্যর্থ হয়েই তাকে ছুরিকাঘাতে হত্যা করা হয় বলে জানিয়েছে পিবিআই।

নিহত মিন্টু শেখ নড়াইলের লোহাগড়া থানার পানপাড়া গ্রামের সোলেমান মিয়ার ছেলে। তিনি সাভারের ছায়াবিথি এলাকায় একটি বাড়িতে ভাড়া থেকে অটোরিকশা চালাতেন।

পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনের ঢাকা জেলা পুলিশ সুপার মো. খোরশেদ আলম জানান, হত্যায় ব্যবহৃত সুইচ গিয়ার চাকুটি পাশের জলাশয়ে ফেলে দেয় নাহিদ। নাহিদের স্বীকারোক্তি ও তার দেখানো স্থান হতে তার স্যান্ডেল ও সুইচ গিয়ার চাকুটি উদ্ধার করা হয়েছে। নাহিদ অটোরিকশার ব্যাটারি ছিনতাই চক্রের দলনেতা। তারা দীর্ঘদিন ধরে ওই এলাকায় অটোরিকশার ব্যাটারি ছিনতাই করে দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছিলো।

সাব্বির/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়