ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জুয়েল হত্যা: স্ত্রীর চাকরিসহ ৪ দফা দাবি

নিজস্ব প্রতিবেদক, রংপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ২১ নভেম্বর ২০২০   আপডেট: ১৬:৩৪, ২১ নভেম্বর ২০২০
জুয়েল হত্যা: স্ত্রীর চাকরিসহ ৪ দফা দাবি

লালমনিরহাটে কোরআন অবমাননার গুজব রটিয়ে গণপিটুনিতে নিহত শহীদুন্নবী জুয়েলের স্ত্রীকে চাকরি দেওয়াসহ চার দফা দাবি জানিয়েছেন তার স্বজন ও এলাকাবাসি। 

শনিবার (২১ নভেম্বর) দুপুরে রংপুর নগরীর শালবন এলাকায় জুয়েলের বাসভবনে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। 

গত ২৯ অক্টোবর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে কোরআন অবমাননার গুজব রটিয়ে শত শত মানুষের উপস্থিতিতে জুয়েলকে পিটিয়ে হত্যা করা হয়। পরে তার মরদেহ আগুনে পুড়িয়ে দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, এলাকাবাসির পক্ষে সাজ্জাদ হোসেন বাপ্পি। বক্তব্য দেন জুয়েলের বড় বোন লিপি, স্ত্রী জেসমিন আখতার। উপস্থিত ছিলেন জুয়েলের শিশু ছেলে ও মেয়ে। 

সংবাদ সম্মেলনে জুয়েলের স্ত্রীকে একটি সরকারি চাকরি; হত্যাকারীদের যারা এখনও গ্রেপ্তার হয়নি, তাদের গ্রেপ্তারপ্রক্রিয়া জোরদার করা; এই মামলার বিচার দ্রুতবিচার ট্রাইবুনালে করা এব্ং মামলাটি রংপুরে স্থানান্তর করার দাবি জানানো হয়।  

লিখিত বক্তব্যে সাজ্জাদ হোসেন বলেন, কোরআন অবমাননার অপবাদ দিয়ে জুয়েলকে শুধু পিটিয়ে হত্যা করা হয়নি, তার লাশ পুড়িয়ে দেওয়া হয়েছে;  সভ্য সমাজের জন্য এটা উদ্বেগজনক। 

তিনি বলেন, ঘটনার সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবুল উস্কানিমূলক বক্তব্য দিয়ে পরিস্থিতি আরও উত্তপ্ত করেন। অন্যদিকে, জুয়েলের শার্টের কলার ধরে স্থানীয় ইউপি সদস্য হাফিজুল ইসলাম তাকে টেনেহেঁচড়ে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যান। কিন্তু এই মামলায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। 

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, পুলিশ নিরীহ মানুষকে গ্রেপ্তার করে সংখ্যাবৃদ্ধি দেখাচ্ছে। শুধু তাই নয়, স্থানীয় বড় বড় ব্যবসায়ীদের কাছে লাখ লাখ টাকা দাবি করছে। টাকা না দিলে মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিচ্ছে। এ ঘটনায় পুলিশ গ্রেপ্তার বাণিজ্য করছে বলে অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে এলাকাবাসির পক্ষে বক্তব্য দেন অ্যাডভোকেট জোবায়দুল ইসলাম বুলেট ও অলক নাথ। 
 

নজরুল/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়