RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

‘কারখানার বাতিটা জ্বালিয়ে রাখতে হবে’

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৪, ২১ নভেম্বর ২০২০   আপডেট: ১৭:৪০, ২১ নভেম্বর ২০২০
‘কারখানার বাতিটা জ্বালিয়ে রাখতে হবে’

করোনার কারণে আসন্ন সংকটময় পরিস্থিতিতে দেশের পোশাক শিল্পকে বাঁচিয়ে রাখতে যে কোনো মূল্যে কারখানার বাতিটা জ্বালিয়ে রাখার পরামর্শ দিয়েছেন বিজিএমইএ এর ভাইস প্রেসিডেন্ট মশিউল আলম সজল। 

শনিবার (২১ নভেম্বর) দুপুরে সাভারের আশুলিয়ার মির্জানগর এলাকায় অ্যারন ডেনিম মিল চত্বরে বসন্ত-শীতকালীন ডেনিম কাপড়ের কালেকশন নিয়ে আয়োজিত প্রদর্শনী অনুষ্ঠান উদ্বোধন শেষে এ মন্তব্য করেন তিনি। 

এসময় অ্যারন ডেনিম মিলের ব্যবস্থাপনা পরিচালক মাজাকাত হারুণ ও উপ-ব্যবস্থাপনা পরিচালক সাঈদ মাজাকাতসহ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বিজিএমইএ এর শীর্ষ নেতা মশিউল আলম সাংবাদিকদের বলেন, ‘করোনা সংক্রমণের কারণে আউটডোর ওয়্যার যেগুলো শার্ট, প্যান্ট, সোয়েটার, জ্যাকেট, ডেনিমের প্রোডাক্টের মার্কেটের অবস্থা খুবই খারাপ। এই ফ্যাক্টরি বায়ারদেরও সেলস নাই। যেহেতু ওদের সেলস নাই, আমাদেরও অর্ডার নাই। এখনকার কয়েকটা মাস সামনে আমাদের কোনভাবে টিকে থাকতে হবে।’ 

তিনি আরও বলেন, ‘যেকোনো মূল্যে কারখানার বাতিটা জ্বালিয়ে রাখেন। কোনো রকমে শুধু এই সময়টা পার করে দেন টিকে থাকার জন্য। যেকোনোভাবে আমাদেরকে টিকে থাকতে হবে। আমরা কোনোভাবে যদি টিকে থাকতে পারি, ইনশাল্লাহ বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাবে।’ 

করোনা মহামারির সময় বাংলাদেশ সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বিজিএমইএ’র এই নেতা বলেন, ‘‘উন্নত বিশ্বে ফার্স্ট ওয়ার্ল্ড ইকোনোমি যেভাবে এই কোভিডের সময় রেসপন্স করে তার দেশের মানুষের জন্য, ওয়ার্কারের জন্য, তার চাকরিজীবীদের জন্য। বাংলাদেশ সরকার ঠিক ওই কাজটাই করেছে। তাই সরকারকে কৃতজ্ঞতা জানাবার ভাষা নাই।

‘এই সংকটের সময়ে অ্যারন ডেনিমের রকমারি কাপড়ের এই প্রদর্শনী সত্যিই ব্যতিক্রমী ও সময়োপযোগী।’’

সাব্বির/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়